ক্রিকেট

ওয়ার্নার-মার্শের ব্যাটে এগোচ্ছে অস্ট্রেলিয়া

দুবাই, ১৪ নভেম্বর – শুরুতেই অধিনায়কের বিদায়ে চাপে পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের করা ১৭২ রানের সংগ্রহটি তখন মনে হচ্ছিল বেশ কঠিন। তবে দ্বিতীয় উইকেট জুটিতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার ও তিন নম্বরে নামা মিচেল মার্শ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ৮২ রান। শেষ দশ ওভারে তাদের জয়ের জন্য প্রয়োজন আরও ৯১ রান, হাতে রয়েছে নয়টি উইকেট।

অধিনায়ক অ্যারন ফিঞ্চ আউট হয়েছেন মাত্র ৫ রান করে। তবে দারুণ ফর্মে থাকা ডেভিড ওয়ার্নার অপরাজিত রয়েছেন ৩৩ বলে ৪৫ রান নিয়ে। মার্শ খেলছেন ২০ বলে ৩০ রান করে। এই জুটির সংগ্রহ ৭.৩ ওভারে ৬৭ রান।

নিউজিল্যান্ডের করা ১৭২ রানের জবাবে ইনিংসের তৃতীয় ওভারেই আউট হয়ে গেছেন ফিঞ্চ। ট্রেন্ট বোল্টের খাটো লেন্থের ডেলিভারিতে পুল করতে গিয়ে ধরা পড়েছেন ডিপ মিড উইকেটে থাকা ড্যারেল মিচেলের হাতে।

১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারে বোল্টের বিপক্ষে কোনো জবাবই খুঁজে পাননি ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। প্রথম ওভারে আসে মাত্র ১ রান। টিম সাউদির করা দ্বিতীয় ওভারে দুই চারের মারে ১০ রান তুলে নেন ওয়ার্নার।

তার দেখাদেখি বোল্টের করা ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে চার মারেন ফিঞ্চ। কিন্তু পরের বলেই তার বিদায়ঘণ্টা বাজিয়ে দেন বোল্ট। ডিপ মিড উইকেটে বেশ খানিকটা পথ দৌড়ে দারুণ এক ডাইভিং ক্যাচ ধরেন মিচেল।

শুরুতেই অধিনায়ক ফিরে গেলে খানিক খোলসবন্দী হয়ে পড়েন ওয়ার্নার। তবে অপরপ্রান্তে তাকে চাপমুক্ত রাখেন মিচেল মার্শ। অ্যাডাম মিলনের করা চতুর্থ ওভারের প্রথম তিন বলেই দুইটি চার ও একটি ছক্কা হাঁকান মার্শ। প্রথম পাওয়ার প্লে’তে অস্ট্রেলিয়া করে ৪৩ রান।

এরপর হাত খুলে খেলতে শুরু করেন ওয়ার্নারও। বিশেষ করে ইশ সোধির করা নবম ওভারে হাঁকান দুই চার ও একটি বিশাল ছক্কা। যার সুবাদে প্রথম ছয় ওভারে ৪৩ রান করা অস্ট্রেলিয়া পরের চার ওভারেই পেয়ে যায় আরও ৩৯ রান।

সূত্রঃ জাগো নিউজ

আর আই

Back to top button