উত্তর আমেরিকা

যুক্তরাষ্ট্রের চিড়িয়াখানায় সিংহ-বাঘসহ ৮ প্রাণীর দেহে করোনা

ওয়াশিংটন, ১৪ নভেম্বর – যুক্তরাষ্ট্রের একটি চিড়িয়াখানায় ৮টি বড় বিড়াল প্রজাতির প্রাণীর দেহে করোনা শনাক্ত হয়েছে। যুক্তরাজ্যে একটি পোষ্য কুকুরের করোনা শনাক্ত হওয়ার কয়েকদিন পরই এমন খবর সামনে এলো। খবর এনডিটিভির

জানা গেছে, আক্রান্ত প্রাণীদের মধ্যে রয়েছে দুটি আফ্রিকান সিংহ, দুটি তুষার চিতা, একটি আমুর প্রজাতির বাঘ, একটি বন বিড়াল ও দুটি আমেরিকান প্রজাতির বাঘ। এই প্রাণীদের মধ্যে করোনার হালকা উপসর্গ রয়েছে। বেশ কয়েকটি প্রাণীর হালকা কাশি ও সর্দি আছে।

সেন্ট লিইস চিড়িয়াখানার অন্য কোনো প্রাণীর করোনা শনাক্ত হয়নি বলে জানিয়েছে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম। কীভাবে এ প্রাণীগুলো করোনায় আক্রান্ত হলো তার কোনো তথ্য দিতে পারেনি চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তবে এরই মধ্যে চিড়িয়াখানার প্রাণীদের করোনা প্রতিরোধী টিকা দেওয়া শুরু করেছে তারা।

এর আগে গত সেপ্টেম্বরে দেশটির স্মিথসোনিয়ান জাতীয় চিড়িয়াখানায় ছয়টি বড় বিড়াল প্রজাতি প্রাণীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, প্রাণীর মাধ্যমে করোনাভাইরাস ছড়ানোর সম্ভাবনা কম।

কয়েকদিন আগে সিঙ্গাপুরের একটি চিড়িয়াখানায় চারটি এশিয়াটিক সিংহের করোনা শনাক্ত হয়। ওই চিড়িয়াখানার একজন স্টাফ কিছুদিন আগে করোনায় আক্রান্ত হন। তার সংস্পর্শে আসার পরই সিংহগুলোর দেহে করোনা ধরা পড়ে বলে এক প্রতিবেদনে জানানো হয়।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৪ নভেম্বর ২০২১

Back to top button