ফুটবল

ব্রাজিলের বিপক্ষে সমর্থকদের খুশি করতে চান মার্টিনেজ

উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের আরও কাছে আর্জেন্টিনা। আগামী বুধবার লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটির প্রতিপক্ষ ব্রাজিল। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জয় তুলে সমর্থকদের উল্লাসে মাতাতে চান আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

শনিবার (১৩ নভেম্বর) উরুগুয়ের বিপক্ষে ম্যাচের ৭ মিনিটে আর্জেন্টিনার পক্ষে একমাত্র গোলটি করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। শুরু থেকে বল দখলে অনেক এগিয়ে থাকলেও আক্রমণে সুবিধা করতে পারেনি আলবেসিলেস্তেরা। সাত শটের তিনটি ছিল লক্ষ্যে। অন্যদিকে লুইজ সুয়ারেজরা শট নেয় ১৯টি। অর্থাৎ বড় পরীক্ষা দিতে হয়েছে এমি মার্টিনেজকে।

‘আমরা জানতাম ম্যাচটি কঠিন হতে চলেছে। বিশেষ করে এই ম্যাচটি তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। যেভাবেই হোক তাদের জয়ের প্রয়োজন ছিল। এই মাঠে খেলা বেশ কঠিন। শুষ্ক থাকায় অতিরিক্ত বাউন্স হয়েছে বল। তাই আমরা তেমন সুবিধা করতে পারিনি।’

ম্যাচের শুরুতেই নাহিতান নান্দেজের শট ফিরিয়ে দেন অ্যাস্টন ভিলার তারকা মার্টিনেজ। বিরতিতে যাওয়ার আগে মাটিয়াস ভ্যাসিনো শট নিলেও তা আর্জেন্টাইন গোলরক্ষকের গ্লাভসে ধরা পড়ে।

‘প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধে তারা বেশ কয়েকটি ক্রস করেছে। আমাকে কঠিন পরীক্ষা দিতে হয়। বাউন্স হওয়ায় আমি একটু ঘাবড়ে যাই। অনেক সময় আপনাকে পেছনে যেতে হয়। আমিও তা সঠিক সময় করতে পেরেছি। সফলও হয়েছি।’

চলতি বছর কোপা আমেরিাকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে জয়ের পর এবারই প্রথম তাদের বিপক্ষে খেলছে আর্জেন্টিনা। এমি মার্টিনেজের কাছে জানতে চাওয়া হয়েছিল, নেইমাররা কি প্রতিশোধের জন্য নামবে?

‘আমি জানি না তারা প্রতিশোধ নিতে চায় কি না। তাদের জন্য হয়তো এটা প্রতিশোধের মতোই।

তিতের শিষ্যদের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি সান জুয়ানে শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায়।

‘আমারা নিজেদের ঘরের মাঠে নামতে চলেছি। আর্জেন্টিনার উত্তরাঞ্চলে। সমর্থকদের খুশি করতে আমরা মুখিয়ে আছি।’ যোগ করেন মার্টিনেজ।

সূত্র : আরটিভি
এন এইচ, ১৩ নভেম্বর

Back to top button