ফ্যাশন

চুলে লেয়ার কাট দিন পার্লারের মতো নিজেই (ভিডিও)

চুল সুন্দর করে সাজাতে অনেকে নিজেই নিজের চুল কেটে থাকেন। কিন্তু তা ব্যাংক্স অথবা সামনে চুল কাটার মধ্যে সীমাবদ্ধ। তবে পার্লারে গিয়ে কখনো ইউ কাট, কখনো ডায়না কাট আবার কখনো লেয়ার কাট দিয়ে থাকি।

এর মধ্যে লেয়ার কাট বেশ জনপ্রিয়। লেয়ার কাটে চুলকে কয়েকটি ধাপে কাটা হয়ে থাকে। ধাপে ধাপে কাটা হয় বলে এটিকে লেয়ার কাট বলে। পার্লারে চুলের এই কাটটি বেশি করা হয়।

আপনি চাইলে নিজেই নিজের চুলের লেয়ার কাট কাটতে পারেবন? অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিছুই নেই এইবার নিজেই নিজের চুলে লেয়ার কাট কাটতে পারবেন।

চুল কাটতে যা যা লাগবে
১। চিরুনী
২। হেয়ার কাটিং কাঁচি
৩। রাবার ব্যান্ড

আরও পড়ুন: নিজেই কাটুন ‘সাইড সোয়েপ্ট ব্যাংগস’ কাট

পদ্ধতি :
প্রথমে চুল ভালো করে শ্যাম্পু করে নিন। ফ্ল্যাট আয়রন থাকলে সেটি দিয়ে চুল আয়রন করে সোজা করুন। এতে চুল সমান থাকবে এবং চুল সমান করে কাটা যাবে। এরপর সম্পূর্ণ চুল দিয়ে উঁচু করে একটি ঝুঁটি বাঁধুন। সেই ঝুঁটি সমান দূরত্বে দুটি রাবার ব্যান্ড দিয়ে বাঁধুন।

এবার শেষের অংশ (আগার অংশটুকু) কাঁচি দিয়ে কেটে ফেলুন। এরপর বাকি চুলগুলোকে তিন ভাগে ভাগ করে রাবার ব্যান্ড দিয়ে লাগিয়ে রাখুন, (সাহায্যের জন্য ভিডিও দেখুন)। তারপর ভিডিও অনুযায়ী কাটিং কাঁচি দিয়ে চুল কেটে ফেলুন। চুল কাটার পর ভালো করে লক্ষ্য করুন চুলগুলো সমান হয়েছে কিনা। হেয়ার স্প্রে দিয়ে চুল সেটিং করে নিন। এবার আয়না দেখুন তো পার্লারের মতো লেয়ার কাট হয়েছে কিনা। পার্থক্য নিজেই টের পাবেন।

এম এন / ২৯ অক্টোবর

Back to top button