ফ্যাশন

পুরনো পোশাক করে তুলুন নতুন

অনেকে আছেন, যারা সারা বছর জুড়ে একই রকম পোশাকে কাটিয়ে দেন। এর কারণ সবসময় নতুন পোশাক কেনা যায় না। তবে পোশাক না কিনেও পোশাকে নতুনত্ব আনার উপায় অবশ্য রয়েছে। এতে খরচও যেমন খুবই কম, আবার ফ্যাশনেও ইন হয় সহজেই। কিন্তু সেটি কিভাবে সম্ভব! উপায় হচ্ছে, পুরনোকে করে তুলুন নতুন।

নিজের পুরনো পোশাকের সঙ্গে খেলতে হবে একটু কাটাকাটি। আর এটি খেলার পর দেখবেন আপনার পুরনো একটি জিন্স প্যান্ট কি করে নতুন হয়ে উঠল। কিন্তু হাঁটুর কাছে ছেঁড়া জিন্স যদি আপনার লুকের সঙ্গে না মানায়, তাহলে জিন্সের পায়ের নিচের দিক থেকে কেটে ফেলুন এক ইঞ্চি। ‘র অ্যাজেস’ জিন্সটি পরুন অ্যাঙ্কেল লেন্থ বুটের সঙ্গে।

জুতোর ক্ষেত্রে কি করবেন? অনেকে ভাবেন, জুতা পুরনো হলে বাতিলের খাতায় নাম না লেখানো ছাড়া আর কোন উপায় থাকে না। উপায় আছে। পাল্টে ফেলুন আপনার স্যান্ডেলের ফিতা। সামনেই আসছে শীতকাল। স্নিকারস পরার উপযুক্ত সময়। এবার আর নতুন স্নিকারস কেনার জন্য ছুটবেন না দোকানে। গত বছরেরটিই ঘষেমেজে চকচকে করে ফেলুন। পাল্টে ফেলুন স্নিকারসের ফিতা। এতে আপনার স্নিকার পাবে ভিন্ন লুক। সাদা স্নিকারসের ক্ষেত্রে রঙিন শু লেস ট্রাই করুন।

আপনার প্রিয় জ্যাকেটটি একটু ফিকে হয়ে এসেছে কি? খুলে ফেলুন পুরনো বোতাম। আজকাল জ্যাকেট বোতাম ছাড়াই স্টাইলিশ। কিংবা  বদলে ফেলুন এর বোতামগুলো। বাজারে নানা রঙের স্টাইলিশ বোতাম কিনতে পাওয়া যায়। অন্যরকম বোতাম লাগিয়ে পাল্টে ফেলুন পুরনো জ্যাকেট অথবা শার্ট। এছাড়াও এতে ট্রেন্ডি ব্যাজ লাগিয়ে নিলেই বদলে যাবে আপনার ব্যাক্তিত্বও। তাই নতুন পোশাক কিনতে যাওয়ার আগে ভাবুন, পুরনোকেই নতুন করে তোলা যায় কিনা!

এম ইউ

Back to top button