ক্রিকেট

ভারতে রুবেলের সফল অস্ত্রোপচার

ঢাকা, ০৯ নভেম্বর – ভারতের চেন্নাইয়ে ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের সফল অস্ত্রোপচার হয়েছে। ব্রেন টিউমারে আক্রান্ত হওয়া এ ক্রিকেটার চেন্নাইয়ে উন্নত চিকিৎসা নিচ্ছেন। রুবেলের স্ত্রী চৈতি ফারহানা রুপা সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে এ খবর নিশ্চিত করেছেন।

রুবেল পত্নী লিখেছেন, ‘আসসালামু আলাইকুম, রুবেলের সফল অস্ত্রোপচার হয়েছে। তার বেশিরভাগ টিউমার অপসারণ করা হয়েছে। তাকে আজ আইসিইউ থেকে রুমে স্থানান্তর করা হয়েছে। আশা করছি সুস্থ হতে প্রায় ২ সপ্তাহ সময় লাগবে। এবং তারপর তাকে ছেড়ে দেওয়া হবে। তার প্রোটন থেরাপির ৬টি চক্র প্রয়োজন যা অস্ত্রোপচারের তিন সপ্তাহ পরে শুরু হবে। আশা করছি ভালো কিছু হবে। ইনশাআল্লাহ।’

এর আগে গত অক্টোবরে দেশের ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ছিলেন তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। দেড় বছর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছিলেন। কিন্তু গত জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা গেছে, পুরোনো টিউমারটি আবার নতুন করে বাড়ছে। তারপর থেকে আবার শুরু হয়েছে কেমোথেরাপি।

সব মিলিয়ে ২৪টি কেমোথেরাপি নিয়েছেন। গত ১১ অক্টোবর ইউনাইটেড হাসপাতালেই সবশেষ কেমোথেরাপি নিয়েছেন তিনি। হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। বুধবার সেখান থেকে তাকে নেওয়া হয় আইসিইউতে।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ২০১৯ সালের ১৯ মার্চ নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার হয় রুবেলের। এরপর দেশে ফিরে আসেন। কিন্তু কেমো এবং রেডিও থেরাপির জন্য তাকে নিয়েমিত সিঙ্গাপুর যাওয়া আসার মধ্যে থাকতে হতো। ওই বছরের ডিসেম্বর সবশেষ কেমো দেওয়া হয়। এক বছর ফলোআপে ছিলেন তিনি।

২০২০ সালে সুস্থ, স্বাভাবিক হয়ে মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। কিন্তু নভেম্বরে আবার অসুস্থ হলে ভেঙে পড়েন। জানুয়ারি থেকে পুনরায় কেমো নেওয়া শুরু করেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৯ নভেম্বর

Back to top button