অপরাধ

মোহাম্মদপুর ও শ্যামলী এলাকায় ভুয়া ডাক্তার আটক

ঢাকা, ২৯ অক্টোবর- রাজধানী মোহাম্মদপুর ও শ্যামলী এলাকায় কয়েকটি হাসপাতালে ভুয়া ডাক্তার আটক করেছে র‌্যাব। বুধবার (২৮ অক্টোবর) রাত পৌনে ১০টায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসুর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এ সময় পলাশ কুমার বসু বলেন, মোহাম্মদপুর ও শ্যামলী এলাকায় মক্কা-মদিনা হাসপাতাল, নূরজাহান জেনারেল হাসপাতাল, ক্রিসেন্ট হাসপাতালসহ কয়েকটি হাসপাতালে ভুয়া ডাক্তার ও অনিময়ের বিরুদ্ধে অভিযান চালিয়ে বেশ কয়েকজন ভুয়া ডাক্তার ও দালালকে আটক করা হয়েছে।

তিনি বলেন, নিটোর (পঙ্গু হাসপাতালে) চিকিৎসা সেবা নিতে আসা সাধারণ রোগীদের হয়রানি করে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা গ্রহণে বাধ্য করে আসছিলো একটি চক্র। সম্প্রতি প্রভাবশালী এসব দালালচক্রের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ কয়েকটি হাসপাতালে অভিযান চালানো হচ্ছে।

আরও পড়ুন: টাকা হাতিয়ে নেওয়া প্রতারকদের প্যাকেজে যা থাকে

এসব বেসরকারি হাসপাতালে নামসর্বস্ব ভুয়া ডাক্তার দিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। প্রশিক্ষিত ডাক্তার ছাড়াই বিভিন্ন ধরনের সংবেদনশীল ও জটিল অস্ত্রোপচার করা হয় এখানে। এর ফলে অধিকাংশ ক্ষেত্রেই রোগীরা উপযুক্ত সেবা না পেয়ে কিছু ক্ষেত্রে মারাত্মকভাবে অঙ্গহানিসহ প্রাণহানির অভিযোগ পাওয়া গেছে। অথচ রোগীদের মোটা অঙ্কের বিল ধরিয়ে দেওয়া হয়। বিল পরিশোধ করতে না পারলে আটকে রাখার অভিযোগও পাওয়া গেছে।

সূত্র : পূর্বপশ্চিম
এম এন / ২৯ অক্টোবর

Back to top button