মিডিয়া

বন্ধ হল আলোকিত বাংলাদেশ পত্রিকা

ঢাকা, ০৯ নভেম্বর – দৈনিক পত্রিকা আলোকিত বাংলাদেশ আপাতত প্রকাশ করা হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সোমবার পত্রিকার হিসাব বিভাগের পক্ষ থেকে সাংবাদিক ও কর্মীদের এ তথ্য জানানো হয়েছে। এতে প্রায় শতাধিক সাংবাদিক-কর্মচারী কর্মহীন হয়ে পড়লেন।

জানা গেছে, পত্রিকাটি ১১ মাসের বেতন-ভাতা পরিশোধ করেনি। আগে চাকরিচ্যুত বা অব্যাহতি নেওয়া অন্তত ২৫ জন সাংবাদিক-কর্মচারীর পাওনাও পরিশোধ করেনি কর্তৃপক্ষ।

পত্রিকাটির এক সাংবাদিক জানান, হিসাব বিভাগের পক্ষ থেকে সাংবাদিক-কর্মীদের জানানো হয় মালিকপক্ষ আপাতত আলোকিত বাংলাদেশ আর প্রকাশ করবে না। এ ব্যাপারে সাংবাদিকদের মতামত জানতে চাওয়া হয়েছে। তবে দ্রুত সময়ের মধ্যে বেতন-ভাতা পরিশোধ করতে হিসাব বিভাগের সংশ্লিষ্টদের জানিয়েছেন সাংবাদিকরা।

এ বিষয়ে বক্তব্য জানতে আলোকিত বাংলাদেশ পত্রিকার সম্পাদক কাজী রফিকুল আলমের মুঠোফোনে একাধিকবার কল দিলেও সাড়া মেলেনি। ভুক্তভোগী সাংবাদিকরা জানান, ৯ মাসের বেতন-ভাতা দুই মাস পর পর কিস্তিতে পরিশোধের কথা জানিয়েছে কর্তৃপক্ষ। ৯ বছর ধরে কর্মরতদের অন্যান্য কোনো পাওনা দেওয়ার বিষয়ে মৌখিকভাবে কোনো কিছু বলা হয়নি। পত্রিকার প্রধান কার্যালয় রাজধানীর ১৫১/৭ গ্রিন রোডে। সেখানে অফিস ভাড়াও বাকি রয়েছে। অফিসটিও ছেড়ে দেওয়া হবে।

এন এইচ, ০৯ নভেম্বর

Back to top button