জাতীয়

আওয়ামী লীগ রাষ্ট্রের জন্য মাদকের মতো ক্ষতিকর : আলাল

আওয়ামী লীগ রাষ্ট্রের জন্য মাদকের মতো ক্ষতিকর : আলাল

ঢাকা, ০৮ অক্টোবর- বিএনপির যুগ্ম মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ রাষ্ট্রের জন্য মাদকের মতো ক্ষতিকর। মাদক যেমন মানুষের শরীরের জন্য ক্ষতিকর বাংলাদেশ আওয়ামী লীগও তেমনই স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের জন্য ক্ষতিকর। আর একবার এই লড়াইটা করতে হবে, মাদকের মতো ক্ষতিকর আওয়ামী লীগকে দেশ থেকে দীর্ঘ সময়ের জন্য প্রয়োজনে চিরজীবনের জন্য বিদায় নেওয়া‌তে হ‌বে। সেই ব্যবস্থা করেই আমরা ঘরে ফিরবো, এটাই আমাদের প্রতিজ্ঞা।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নারী শিশু অধিকার ফোরাম আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: জনগণের প্রত্যাশা পূরণে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আলাল বলেন, যে প্রত্যাশা নিয়ে যে আকাঙ্ক্ষা নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল সেই প্রত্যাশা ও আকাঙ্ক্ষা প্রথমেই চূর্ণ-বিচূর্ণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। যতবার তারা দেশ পরিচালনার দায়িত্ব পেয়েছে প্রতিবারই মানুষের আকাঙ্ক্ষা পদদলিত করেছে।

তিনি বলেন, ১৯৭২, ১৯৭৫ সালে শহীদ মিনারে বোনদেরকে লাঞ্ছিত করেছিল কারা? রাতের আধারে বোনেরা শহীদ মিনারে যাওয়া বন্ধ করে দিয়েছিল। দিনের আলোর জন্য অপেক্ষা করতো তারা, এই ছাত্রলীগ যুবলীগের অত্যাচারে কারণে। এমনকি ঢাকা বিশ্ববিদ্যালয়েও এমন কাণ্ড ঘটেছিল। একজন অভিভাবকের স্ত্রীকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায়ের চাপে পরে তাকে মুক্ত করা হয়। আজকেও সেই একই ধারাবাহিকতায় আওয়ামী লীগ এগিয়ে চলছে।

অবস্থান কর্মসূ‌চি‌তে আরো উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএন‌পির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও ছাত্রদ‌লের সভাপ‌তি ফজল‌ুল রহমান খোকন প্রমুখ।

সূত্র : কালের কণ্ঠ
এন এইচ, ০৮ অক্টোবর

Comments

Back to top button