ক্রিকেট

সব ম্যাচে জয়ী হয়ে যা বললেন বাবর আজম

আবুধাবি, ০৮ নভেম্বর – এবারের বিশ্বকাপে পাকিস্তান অধিনায়ক বাবর আজম ব্যাটিংয়ে নামা মানেই যেন একটি ফিফটি। পাঁচ ম্যাচে তিনি ৬৮*, ৯, ৫১, ৭০ রানের পর আজ ৬৬ রান করেছেন।

রোববার শারজাহতে আগে ব্যাটিং করে শুরুতে বাবর আর শেষে অভিজ্ঞ শোয়েব মালিকের বিধ্বংসী ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৮৯ রান তোলে পাকিস্তান। সেই রানের জবাবে ৬ উইকেটে ১১৭ রানে থেমেছে স্কটল্যান্ডের ইনিংস। ৭২ রানের বিশাল জয়ে গ্রুপ-২ এর শীর্ষে থেকে বিশ্বকাপ সেমিফাইনালে গেল পাকিস্তান। তাদের প্রতিপক্ষ গ্রুপ ১ এর দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে যাওয়া অস্ট্রেলিয়া।

ম্যাচ শেষে পাক অধিনায়ক বাবর আজম বলেন, আমরা সবাই একটি ইউনিট হয়ে খেলেছি। আমাদের সবার ওপরে সবার আত্মবিশ্বাস ও আস্থা রয়েছে। পরিকল্পনা ছিল গ্রুপ চাম্পিয়ন হওয়া।

স্কটল্যান্ডের সঙ্গে আজকের ম্যাচ সম্পর্কে বাবর আজম বলেন, আমরা ঠিক মতো পাওয়ার-প্লে ব্যবহার করতে পারিনি। কিন্তু এরপর হাফিজ ভাই ও আমার মধ্যে পার্টনারশিপ গড়ে ওঠে। এরপর শোয়েব ভাই যেভাবে শেষ করেন! তিনি তার অভিজ্ঞতার প্রতিফলন ঘটিয়েছেন।

পাঁচ ম্যাচের মধ্যে পাঁচটিতেই বিজয়ী এই অধিনায়ক বলেন, যেভাবে আমরা খেলেছি, আমরা আত্মবিশ্বাস পেয়েছি। সেমিফাইনালেও এই ধারা অব্যাহত রেখে খেলার চেষ্টা করবেন জানিয়ে বাবর আজম বলেন, দুবাই অন্যতম সেরা স্টেডিয়াম। প্লেয়ার হিসেবে যখন আপনি গ্যালারিভর্তি দর্শকের সামনে খেলবেন এবং তারা আপনার জন্য হর্ষধ্বনি দেয়, তখন আত্মবিশ্বাস বেড়ে যায়।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০৮ নভেম্বর

Back to top button