ক্রিকেট

দাপুটে জয়ে সেমিফাইনালে পাকিস্তান, প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

আবুধাবি, ০৮ নভেম্বর – স্কটল্যান্ডকে ৭২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে পাকিস্তান। শোয়েব মালিকের ১৮ বলে ৫৪ রানের ঝরো ইনিংসে ভর করে স্কটিশদের বিপক্ষে বিশাল ব্যবধানের জয়ে এগিয়ে রাখে পাকিস্তানকে। সঙ্গে পাক অধিনায়ক বাবর আজমের দুর্দান্ত একটি অর্ধশতক জয়ের যাত্রায় আরও একধাপ এগিয়ে নেয়।

একমাত্র দল হিসেবে গ্রুপ পর্বের সেরা হয়ে সেমিফাইনালে উঠলো পাকিস্তান। সেমিতে তাদের মুখোমুখি হবে গ্রুপ-১ এর রানারআপ হওয়া দল অস্ট্রেলিয়া।

শোয়েবের পুরো ইনিংসে চার মাত্র একটি। তবে ছয় মেরেছেন ছয়টি। শেষ পর্যন্ত হার না মেনেই মাঠ ছাড়েন তিনি। শোয়েব মাঠে নামার আগে বাবর আজম ওপেনিংয়ে নেমে করেন ৪৭ বলে ৬৬ রান।

শোয়েবের দ্রুততম অর্ধশতক, স্কটিশদের লক্ষ্য ১৯০

শেষ ওভারে একের পর এক বল শূন্যে উড়িয়ে মাঠের বাইরে ফেলছিলেন শোয়েব মালিক। দেখে মনে হচ্ছিল, শারজাহ স্টেডিয়ামে ছক্কার বৃষ্টি নেমেছে।

পাক ব্যাটার শোয়েব মালিকের ১৮ বলে ৫৪ রানের ইনিংসে ভর করে স্কটিশদের ১৯০ রানের বিশাল লক্ষ্য দিয়েছে পাকিস্তান। শোয়েব দেখালেন, বয়স বাড়লেও এখনো তার ব্যাটে রানের ফুল ফুটতে পারে অহরহ। শোয়েব মাঠে নামার আগে দুর্দান্ত একটি অর্ধশতক করেন পাক অধিনায়ক বাবর আজম।

এদিন অবশ্য রেজওয়ান তার ইনিংসটিকে বেশি বড় করতে পারেননি। তিনি ১৯ বলে ১৫ রান করে হামজা তাহিরের শিকার হয়ে সাজঘরে ফেরেন।

ফখর জামানের ব্যাট থেকে আসে ১৩ বলে ৮ রান। আসিফ আলী ৪ বলে ৫ রান করে অপরাজিত ছিলেন। স্পটল্যান্ডের হয়ে স্পিনার ক্রিস গ্রিভস নিয়েছেন ২ উইকেট।

টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়। পাকিস্তান দলে কোনো পরিবর্তন আসেনি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৮ নভেম্বর

Back to top button