ক্রিকেট

এবার স্কটিশবধের লক্ষ্যে মাঠে নামছেন বাবর আজমরা

আবুধাবি, ০৭ নভেম্বর – পাকিস্তান ডানা মেলে উড়ছে। ভারত, নিউ জিল্যান্ড, আফগানিস্তান ও নামিবিয়ার পর এখন তাদের সামনে স্কটল্যান্ড। চারে চার হয়ে গেছে, এবার কি হবে পাঁচে পাঁচ? স্কটিশবধের লক্ষ্যে রোববার (৭ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায় শারজায় নামছেন বাবর আজমরা।

২০০৯ সালে একমাত্র টি-টোয়েন্টি শিরোপা জেতা পাকিস্তান এই টুর্নামেন্টে একেবারেই আলাদা জায়গায়। মনোবল, পারফরম্যান্স আর একতা- সবকিছুতে অনন্য। ভারত আর নিউ জিল্যান্ডকে উড়িয়ে দিয়েছিল আক্ষরিক অর্থে। আফগানিস্তানের বিপক্ষে একটু ধাক্কা খেলেও আসিফ আলীর ঝড়ো ব্যাটিং কোনো অঘটন ঘটতে দেয়নি। তারপর নামিবিয়ার বিপক্ষে উড়ন্ত পারফরম্যান্স দিয়ে যে অজেয় মর্যাদা আদায় করেছে, সেটা ধরে রাখার পালা বাবরদের।

সুপার টুয়েলভে শতভাগ সাফল্য পেয়ে শেষ করলে গ্রুপ-২ এর চ্যাম্পিয়ন হবে পাকিস্তান। সেমিফাইনালে তারা পাবে অস্ট্রেলিয়াকে। অবশ্য ওই ম্যাচ নিয়ে তাদের কোনো ভাবনা নেই, তাদের মন পড়ে আছে স্কটল্যান্ড ম্যাচের দিকে।

আগেই সেমিফাইনাল নিশ্চিত করা পাকিস্তান শেষ চারের প্রতিদ্বন্দ্বী নিয়ে ভাবছে কি না প্রশ্নে মোহাম্মদ হাফিজ বলেন, ‘সত্যি বলতে, ক্রিকেট ম্যাচ যখন সামনে আসে, আমরা কার বিপক্ষে খেলতে যাচ্ছি সেটা ভাবি না। সামনে যেই আসুক না কেন আমরা প্রস্তুত, আমাদের আত্মবিশ্বাস উঁচুতে, আমরা ভালোভাবে পারফর্ম করছি। কিন্তু আমাদের সামনের ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে, একই তাড়না আর আত্মবিশ্বাস নিয়ে তাদের মোকাবিলা করব। দেশের মানুষের জন্য কাপ জেতা আমাদের লক্ষ্য এবং আমরা তার কাছে।’

পাকিস্তানের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। সেই প্রস্তুতিটা তারা সারতে চায় সুপার টুয়েলভে অজেয়র আসনে থেকে। স্কটল্যান্ড তাতে বাঁধ সাধতে পারে কি না দেখা যাক!

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৭ নভেম্বর

Back to top button