ক্রিকেট

দেশে ফিরেই নাসুমের ৭ উইকেট

ঢাকা, ০৭ নভেম্বর – টি-টোয়েন্টি বিশ্বকাপে নাসুম আহমেদের পারফরম্যান্স আহামরি ছিল না। সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বমঞ্চে অভিষেক হয় বাংলাদেশের অফস্পিনারের। হতাশ হৃদয়ে দেশে ফেরার পর জাতীয় ক্রিকেট লিগে খেলছেন সিলেট বিভাগের হয়ে। চতুর্থ রাউন্ডের প্রথম দিনই তিনি বাজিমাত করলেন ৭ উইকেট নিয়ে।

গত ২৪ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে অভিষিক্ত হন নাসুম। ওই ম্যাচে ২৯ রান দিয়ে নেন ২ উইকেট। পরে একাদশে যাওয়া আসার মধ্যে ছিলেন। ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি করে উইকেট পান ২৬ ও ২২ রান দিয়ে। বিশ্বকাপ শেষেই দলের সঙ্গে দেশে ফিরেছেন নাসুম।

জাতীয় লিগের চতুর্থ রাউন্ডে ঢাকা বিভাগের মুখোমুখি হয়ে দুর্দান্ত সিলেটের এই স্পিনার। ঢাকাকে ১২৩ রানে অলআউট করতে ৭ উইকেট নিয়েছেন নাসুম। ১৮ ওভার বল করে ৬ মেডেনসহ ৪৩ রান দেন।

প্রথম ওভারে বল হাতে নিয়েই রনি তালুকদার, জয়রাজ শেখ ও রাকিবুল হাসান নয়নকে মাঠছাড়া করেন নাসুম। কোনো রান না করেই ৪ উইকেট হারানো ঢাকা প্রতিরোধ গড়ে তোলে তাইবুর রহমান ও মাহিদুল ইসলাম অঙ্কনের জুটিতে। ২৬ বছর বয়সী এই স্পিনার পরে অধিনায়ক তাইবুর রহমানকে (২০) ফিরিয়ে ৮৯ রানের জুটি ভাঙেন। ইনিংস সেরা পারফর্মার অঙ্কনকেও (৬৪) আউট করে তৃতীয়বার এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়েন।

এখানেই শেষ নয়। সুমন খান ও এনামুল হককেও মাঠছাড়া করেন নাসুম।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৭ নভেম্বর

Back to top button