ক্রিকেট

সালাউদ্দিনকে জাতীয় দলের সেটআপে চান সুজন

ঢাকা, ০৭ অক্টোবর – চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় ব্যর্থতার পর বাংলাদেশের ক্রিকেটে অনেক পরিবর্তন আসতে যাচ্ছে। বিসিবি কোনো আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও ইতোমধ্যেই বিভিন্ন সূত্রে গণমাধ্যমে এসব খবর চলে এসেছে। পাকিস্তান সিরিজে জাতীয় দলের টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন। তার এই দায়িত্ব বাড়ানোর ভাবনাও আছে। পরিবর্তনের এই জোয়ারে সুজন সঙ্গী হিসেবে পেতে চান দেশের স্বনামধন্য কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে।

আজ রবিবার সকালে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে পাকিস্তান সিরিজে সুযোগের অপেক্ষায় থাকা পাঁচ তরুণ ক্রিকেটারকে নিয়ে অনুশীলনে আসেন সুজন। সেই পাঁচজন হলেন- নাজমুল হোসেন  শান্ত, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়, কামরুল ইসলাম রাব্বি ও তানভির ইসলাম। অনুশীলনের সময় মাঠে দেখা গেছে সাকিব-তামিমদের গুরু সালাউদ্দিনকে। সুজনের সঙ্গে তাকে কথা বলতেও দেখা যায়।

গতকালই গুঞ্জন ছড়িয়ে পড়ে যে, সালাউদ্দিনকে সহকারী কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে বিসিবি। যদিও বোর্ডের কেউ এ বিষয়ে কোনো কথা বলেননি। আজ শেরে বাংলায় উপস্থিত গণমাধ্যমকর্মীরা খালেদ মাহমুদ সুজনকে প্রশ্ন করেন, সালাউদ্দিনকে জাতীয় দলের সেটআপে যুক্ত করার ভাবনা আছে কিনা? জবাবে খালেদ মাহমুদ বলেন, ‘আছে তো অবশ্যই সেজন্য চেষ্টা করছি। যদিও এটা সালাউদ্দিনের ব্যাপার ও আসবে কিনা। আমরা চাই ওকে বাংলাদেশের সেটআপের সঙ্গে নিতে।’

বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে মোহাম্মদ সালাউদ্দিন ক্রিকেটার তৈরির কারিগর হিসেবে পরিচিত। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুমিনুল হক, নাসির হোসেনদের মতো তারকাদের তিনি তৈরি করেছেন। বিপিএলে কোচ হিসেবে তিনি সফল। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বারবার সালাউদ্দিনকে জাতীয় দলে যুক্ত করার কথা বলেছেন। এবার বিশ্বকাপ ব্যর্থতার পর অবশেষে হয়তো বিসিবির টনক নড়তে যাচ্ছে।

সূত্রঃ কালের কণ্ঠ

আর আই

Back to top button