ফুটবল

মেসিকে ছাড়াই জিতল পিএসজি

লিওনেল মেসির অনুপস্থিতিতে আলো ছড়ালেন আক্রমণভাগের অন্য দুই তারকা নেইমার ও কিলিয়ান এমবাপ্পে। বোর্দোকে হারিয়ে লিগ ওয়ানের শীর্ষস্থান আরও মজবুত করল পিএসজি।

প্রতিপক্ষের মাঠে শনিবার (৬ নভেম্বর) রাতে লিগ ম্যাচটি ৩-২ গোলে জিতেছে মাওরিসিও পচেত্তিনোর দল। এই জয়ে লিগ ওয়ানে শীর্ষস্থান আরও মজবুত করেছে মাওরোসিও পচেত্তিনো শিষ্যরা।

পেশির চোটে এই ম্যাচে ছিলেন না আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তার জাতীয় দলের সতীর্থ আনহেল ডি মারিয়াও খেলেননি এই ম্যাচে। এই ‍দুই তারকাকে ছাড়া বল দখলের লড়াইয়ে শুরু থেকে এগিয়ে ছিল পিএসজি। কিন্তু সুযোগ তৈরি করতে পারছি না তারা।

প্রথমার্ধেই প্রতিপক্ষের মাঠে দুই গোল করেন নেইমার। পরে দ্বিতীয়ার্ধে আরেকটি গোল করেন এমবাপ্পে। ম্যাচের শেষদিকে এলিস ও এমবায়ে নিয়াং বোর্দের পক্ষে দুই গোল শোধ দেন। ম্যাচে গোলের উদ্দেশ্যে ৯টি শট নেয় পিএসজি, যার পাঁচটি ছিল লক্ষ্যে। আর বোর্দোর ১৮টি শটের ছয়টি লক্ষ্যে ছিল।

ম্যাচের ২৬তম মিনিটে এমবাপ্পের ক্রস ডি-বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে বল জালে পাঠিয়ে পিএসজিকে এগিয়ে দেন নেইমার। ৭ মিনিট পর আবারো গোল দেয়ে স্কোর লাইন ২-০ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের ১৮ মিনিটে এমবাপ্পের গোলে ব্যবধান দাঁড়ায় ৩-০ তে। জর্জিনো উইজনালডমের কাছ থেকে বল পেয়ে দারুণভাবে বল জালে জড়ান এমবাপ্পে।

৭৮ মিনিটে ইয়াসিন আদলির ক্রসে গোল এলিসের গোলে এক গোল শোধ দেয় বোর্দো। যোগ করা সময়ে তাদের পরের গোলটি করেন এমবায়ে নিয়াং।

১৩ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ১০ পয়েন্ট কম নিয়ে দুইয়ে লঁস। ২৩ পয়েন্ট নিয়ে নিস তিনে, তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে মার্সেই চারে আছে। দুই দলই একটি করে ম্যাচ কম খেলেছে।

সূত্র : আরটিভি
এন এইচ, ০৭ নভেম্বর

Back to top button