সিলেট

দলীয় সিদ্ধান্ত অমান্য, সিলেট জেলা আ.লীগের ৫ নেতা বহিষ্কার

সিলেট, ০৭ নভেম্বর – ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পাঁচ নেতাকে বহিষ্কার করেছে সিলেট জেলা আওয়ামী লীগ।

শনিবার (৬ নভেম্বর) জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাড. নাসির উদ্দিন খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- সদর উপজেলার জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মানিক মিয়া, একই ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আশ্রব আলী, মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ সিদ্দিকী, ফ্রান্স আওয়ামী লীগের সদস্য জয়নাল আবেদীন। তারা দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

অন্যদিকে মোগলগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. আছন মিয়াকেও বহিষ্কার করা হয়েছে। তিনি বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেট সদর উপজেলার দুটি ইউনিয়নে পাঁচ আওয়ামী লীগ নেতা দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। তাই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ১১ নভেম্বর সিলেট সদর উপজেলার ৪টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৭ নভেম্বর

Back to top button