আফ্রিকা

সিয়েরা লিয়নে বিস্ফোরণে নিহত বেড়ে ৯৮

ফ্রিটাউন, ০৭ নভেম্বর – সিয়েরা লিয়নে তেলবাহী ট্যাংকারের সঙ্গে আরেকটি যানে সংঘর্ষে বড় আকারের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯৮ জন নিহত ও অর্ধশত আহত হয়েছে। শনিবার সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যম জানিয়েছে, গ্রিনিচ মান সময় শুক্রবার রাত ১০টায় ওয়েলিংটন এলাকার চোইথরাম সুপারমার্কেটের বাইরে ৪০ ফুট দীর্ঘ ট্যাংকারটির সঙ্গে বিপরীতমুখী আরেকটি যানের সংঘর্ষ হয়। ট্যাংকারটির চারপাশে পুড়ে যাওয়া মৃতদেহ পড়ে থাকতে দেখা গেছে।

মেয়র ইয়োভোনি আকি-সয়ার এই দৃশ্যকে ‘ভয়াবহ’ বলে মন্তব্য করেছেন। তবে ক্ষয়ক্ষতির মাত্রা এখনও স্পষ্টভাবে জানা যায়নি বলে জানিয়েছেন তিনি।

ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি লিখেছেন, ‘গুজব উঠছে শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে’। তবে এখনও সরকারিভাবে নিহতের মোট সংখ্যা জানা যায়নি।

সরকার পরিচালিত মর্গের ব্যবস্থাপক বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, তারা এ পর্যন্ত ৯৮টি মৃতদেহ পেয়েছেন।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দেশটির ভাইস প্রেসিডেন্ট জুলদেহ। তিনি ঘটনাটিকে ‘জাতীয় দুর্যোগ’ হিসেবে ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, আহতরা সরকারের পক্ষ থেকে সম্পূর্ণ বিনা মূল্যে চিকিৎসা সেবা পাবে।

সিয়েরা লিয়নের বিভিন্ন সম্প্রচার মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দুর্ঘটনা কবলিত এলাকার রাস্তায় মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা গেছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৭ নভেম্বর

Back to top button