ক্রিকেট

ওয়ার্নারের ব্যাটে অস্ট্রেলিয়ার জয়

আবুধাবি, ০৬ নভেম্বর – শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট হাতে ছিলেন ডেভিড ওয়ার্নার। খেলেছেন ৫৬ বলে ৮৯ রানের অসাধারণ এক ইনিংস। তার ব্যাটে ভর করে বিদায়ী ম্যাচে জয়বঞ্চিত হলেন ক্রিস গেইল ও ডুয়াইন ব্রাভো।

ওয়ার্নারের ইনিংসটি যেনো ৯ চার ও ৪ ছক্কার তারকাখচিত আকাশ, যেখানে হারিয়ে গেলো ক্যারিবীয়দের শেষ-ভালোর স্বপ্ন।

তার সঙ্গে মাঠে নেমেছিলেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি ১১ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন। তবে আরও একটি অর্ধশতক ছিল অজিদের দলীয় ইনিংসে।

মিশেল মার্শের ব্যাটও এদিন ঝলসে উঠেছিল। তিনি ৩২ বলে ৫৩ রানের একটি অসাধারণ ইনিংস খেলেন। বিদায়ী ম্যাচে অবশ্য তার উইকেটটি নিয়ে গেইল জানালেন, তিনি বোল হাতে কম ছিলেন না।

ক্রিস গেইল ছাড়া অপর উইকেটটি নিয়েছেন স্পিনার আকিল হোসেন। ১৫৮ তাড়া করতে গিয়ে শেষ পর্যন্ত ১৬১ করে অজিরা। ম্যান অব দ্য ম্যাচ যে ডেভিড ওয়ার্নার, তা কি বলার অপেক্ষা রাখে?

অস্ট্রেলিয়াকে ১৫৮ রানের লক্ষ্য দিল উইন্ডিজ

শেষ দুই বলে দুই ছয়। আন্দ্রে রাসেলের ব্যাটে এভাবেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ইনিংস শেষ হয়েছে ক্যারিবীয়দের। তবে দলীয় স্কোর ১৫৭ এর বেশি হয়নি। এ স্কোর করতে ৭ উইকেট খরচ করেছে ব্যারিবীয়রা।

রাসেল ৭ বলে ১৮ রান করে অপরাজিত আছেন। উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন অধিনায়ক কাইরন পোলার্ড। তিনি ৩১ বল খরচ করেছেন।

শুরুতেই অস্ট্রেলিয়ার বোলারদের ওপর চড়াও হয়েছিলেন ক্রিস গেইল। কিন্তু ইনিংস বড় করার আগে দুই ছয়ে ৯ বলে ১৫ রান করেই কামিংসের বলে তিনি সাজঘরে ফেরেন।

ইভেন লুইস করেছেন ২৬ বলে ২৯ রান। ২৮ বলে ২৭ রান করেন শিমরন হেটমায়ার। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩৯ রানে ৪ উইকেট নিয়েছেন জস হ্যাজলউড।

উইন্ডিজের সঙ্গে টস জিতে ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। শনিবার স্থানীয় সময় বিকেল ৪টায় ম্যাচটি শুরু হয়।

অস্ট্রেলিয়ার যে দলটি বাংলাদেশের সঙ্গে খেলেছে, ঠিক সেই অপরিবর্তিত দল খেলছে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গেও। তবে একটি পরিবর্তন এনেছে ওয়েস্ট ইন্ডিজ। তারা রবি রামপালের পরিবর্তে হেউডেন ওয়ালসকে দলে এনেছে।

অস্ট্রেলিয়া স্কোয়াড: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জোশ হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: ক্রিস গেইল, এভিন লুইস, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), রোস্টন চেজ, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড (অধিনায়ক), জেসন হোল্ডার, ডোয়াইন ব্রাভো, আকিল হোসেইন, হেডেন ওয়ালশ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৬ নভেম্বর

Back to top button