ফুটবল

আমৃত্যু গোল করবেন রোনালদো : গার্দিওলা

ম্যানচেস্টার ,০৬ – ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামছে ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টার ডার্বি খ্যাত এই ম্যাচের আগে ইউনাইটেডের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ সিটির কোচ পেপ গার্দিওলা।

শনিবার (৬ নভেম্বর) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে এই ম্যাচ। সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস সিলেক্ট-১।

এই ম্যাচের নামার আগে সব শেষবার আতালান্টার মুখোমুখি হয়েছিল ম্যানইউ। চ্যাম্পিয়নস লিগের এই ম্যাচে ৩৬ বছর বয়সী রোনালদোর শেষ মুর্হূতের গোলে হার এড়াতে সক্ষম হয় দল। ২-২ ব্যবধানে ড্র হওয়া এই ম্যাচে দুটি গোলই আসে সিআরসেভেনের পা থেকে।

‘যতদিন বেঁচে আছেন, ততদিন তিনি গোল করবেন। ৭৫ বছর বয়সে হয়তো অবসরে থাকবেন, তখনও নিজের আয়োজিত বারবিকিউ পার্টিতে খেলবেন, গোলও করবেন।’ ম্যানচেস্টার ডার্বির আগে সংবাদ মাধ্যমের কাছে এসব কথা বলেন পেপ গার্দিওলা।

দীর্ঘদিন ধরে পর্তুগীজ মহারাজ রোনালদো ও আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির মধ্যে প্রতিদ্বন্দ্বিতা দেখে আসছে বিশ্ব। বর্ষসেরা ফুটবলারের ট্রফি ব্যালন ডি’ অরও নিজেদের মধ্যে ভাগাভাগি করে আসছেন দুজন। মেসির ঝুলিতে ছয়টি ও রোনালদোর কাছে রয়েছে চারটি ট্রফি।

‘লিওনেল মেসিও তার মতোই। এক যুগ ধরে বিশ্ব ফুটবলে তারা যা করেছেন, গোলের পর গোল দিয়ে নিজ নিজ দলকে জিতিয়েছেন। যা নিজ থেকেই কথা বলে।’

যুগ পেরিয়ে ঘরের ছেলে ফিরেছে ঘরে। রেড ডেভিলসদের জার্সিতেই তারকা খ্যাতি পান। রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস হয়ে আবারও ইংলিশ ক্লাবের সঙ্গে নিজের নাম জড়ালেন রোনালদো।

পেপ গার্দিওলার ভাষায়, ‘তার ফেরাটা প্রিমিয়ার লিগের জন্য ভালো বার্তা। ইউনাইটেড ও ক্রিশ্চিয়ানো একে অপরের সঙ্গে জড়িয়ে। তিনি অতীতে ছিলেন। বর্তমানে আছে। হয়তো ভবিষ্যতেও থাকবেন।’

জুভেন্টাস থেকে ম্যানসিটিতে যোগ দেওয়ার গুঞ্জন ছিল রোনালদোর। যদিও শেষ পর্যন্ত ম্যানইউ’র সঙ্গেই চুক্তি হয়। বিষয়টি নিয়ে গার্দিওলার মন্তব্য জানতে চাওয়া হয়।

‘এই নিয়ে তার কাছেই জিজ্ঞেস করতে হবে। ওলের (ওলে গানার সোলসকায়ের, ম্যানইউ কোচ) মতে, তিনি রোনালদোকে সিটির জার্সিতে কল্পনাও করতে পারেন না। পাল্টা প্রশ্ন ছুড়ে পেপ গার্দিওলা বলেন, আপনার মনে হয় তারা এক সঙ্গে খুশী আছে? এটাই এখন মুখ্য বিষয়।’

সূত্রঃ আরটিভি

আর আই, ০৬ নভেম্বর ২০২১

Back to top button