ক্রিকেট

প্রতিপক্ষের ড্রেসিংরুমে গিয়ে মন জিতল কোহলিরাও

আবুধাবি, ০৬ নভেম্বর – কিছুদিন আগে ‘স্পিরিট অব ক্রিকেটে’র নতুন বিজ্ঞাপন হয়ে ধরা দিয়েছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। সুপার টুয়েলভের ম্যাচ শেষে বাবর আজমরা দলবেঁধে চলে গিয়েছিলেন প্রতিপক্ষ নামিবিয়ার ড্রেসিংরুমে।

আইসিসির সহযোগী দেশটির সাফল্য, উন্নতি এবং ডেভিড উইজেদের এবারের বিশ্বকাপের পারফরম্যান্সের প্রশংসা করতেই পাকিস্তানি ক্রিকেটাররা হঠাৎ নামিবিয়ার ড্রেসিংরুমে গিয়ে তাদের চমকে দেন। যা লাখো-কোটি ক্রিকেটপ্রেমীর মন জিতে নেয়।

পাকিস্তানের মতো এবার ভারতীয় ক্রিকেট দলও স্থাপন করল সম্প্রীতির আরেক নজির। গতকাল স্কটল্যান্ডকে হারানোর পর তাদের ড্রেসিংরুমে ছুটে যান বিরাট কোহলিরা। টুর্নামেন্টে এতদূর আসার জন্যই তাদের পিঠ চাপড়ে দেয় ভারতীয় ক্রিকেটাররা। স্কটিশ ড্রেসিংরুমে কোহলিদের সঙ্গে আনন্দঘন মুহূর্ত টুইটারে আবার শেয়ার করেছে ক্রিকেট স্কটল্যান্ড, যা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

এদিকে, গতকাল আবার ছিল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির জন্মদিন। দিনভর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য শুভেচ্ছা পেয়েছেন কোহলি। তবে ভারতীয় অধিনায়ক দিনটিকে স্মৃতির ফ্রেমে অন্যভাবে বাঁধিয়ে রাখতেই কি-না এলেন স্কটিশদের ড্রেসিংরুমে।

ভারতীয় অধিনায়ককে দেখে স্কটিশ ড্রেসিংরুম যেন খুশির জোয়ারে ভেসে যায়। সবচেয়ে বেশি খুশি হয়তো হয়েছেন স্কটিশ অধিনায়ক কাইল কোয়েতজার। কোহলিদের দেখে পেয়ে তিনি বলেন, ‘তার (কোহলি) মতো খেলোয়াড়ের সঙ্গে টস করা এবং কথা বলার মতো স্বপ্ন অবশেষে সত্যি হলো।’

তাছাড়া কোহলি এবার জন্মদিনে পাশে পেয়েছেন তার পরিবারকে। ভারতীয় অধিনায়ক যেটাকে আশীর্বাদ মনে করছেন, ‘জন্মদিনে স্ত্রী, কন্যা সঙ্গে আছে। এর চেয়ে বড় আনন্দের আর কি হতে পারে!’

কোহলির সেই আনন্দ আরও বেড়ে যায় সতীর্থদের কল্যাণেও। দারুণ এক জয়ে এনে দেয়ার পর ড্রেসিংরুমে কেক কেটে তার জন্মদিন উদযাপন করে ভারতীয় শিবির।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৬ নভেম্বর

Back to top button