জাতীয়

চলমান ধর্মঘটে চলবে ট্রেন

ঢাকা, ০৬ নভেম্বর – জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে পরিবহন ধর্মঘট চলছে। বিদ্যমান পরিবহন ধর্মঘট চলাকালীন সময়েও দেশের সকল ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

শুক্রবার (৫ নভেম্বর) রাতে বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ফেসবুক পেইজে এই তথ্য জানানো হয়।

এর আগে শুক্রবার (৫ নভেম্বর) সকাল থেকে ডিজেল ও কেরোসিনের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে বাস-ট্রাক ধর্মঘট শুরু করে বিভিন্ন পরিবহন মালিক সমিতি। যা চলবে আগামী রোববার পর্যন্ত।

এদিকে লঞ্চের ভাড়া দ্বিগুণ করার দাবি জানিয়েছে লঞ্চ মালিক সমিতি। এ জন্য তারা বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কাছে চিঠি পাঠিয়েছে। দাবি মানা না হলে শনিবার (৬ নভেম্বর) কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, বুধবার মধ্যরাত থেকে ডিজেলের মূল্য লিটার প্রতি ১৫ টাকা বাড়িয়েছে সরকার। নতুন মূল্য কার্যকর হওয়ার পর বৃহস্পতিবার জরুরি সভা করে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনসহ বেশ কয়েকটি সংগঠন।

অতিরিক্ত দামে ডিজেল কিনে পরিবহন চালাতে পারবেন না বলে জানায় মালিকরা। সে ক্ষেত্রে ভাড়া সমন্বয়ের দাবি ওঠে। দাবি পূরণ না হলে পরিবহন চালানো সম্ভব নয় বলে জানান তারা। তাদের সঙ্গে একমত হন পরিবহন শ্রমিক নেতারা।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৬ নভেম্বর

Back to top button