ক্রিকেট

পাকিস্তান সিরিজেও সাকিব অনিশ্চিত

‍দুবাই, ০৬ নভেম্বর – হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে বিশ্বকাপের মাঝপথে ছিটকে যান সাকিব আল হাসান। এবার সেই ইনজুরিতে অনিশ্চিত দেশের মাঠে আসন্ন পাকিস্তান সিরিজে খেলাও।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি জানিয়েছেন সাকিবের এই ইনজুরি গ্রেড ওয়ানের, সম্পূর্ণ ফিট হতে ২ থেকে ৩ সপ্তাহ সময় লাগবে।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ ৩টি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে। ১৯ নভম্বের টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শুরু হবে। বাকি দুই ম্যাচ ২০ ও ২২ নভেম্বর। প্রথম টেস্ট ২৬ নভেম্বর ও দ্বিতীয় টেস্ট হবে ৪ ডিসেম্বর।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুপার টুয়েলভে বাংলাদেশের তৃতীয় ম্যাচে ইনিংসের চতুর্থ ওভার শেষে হ্যামস্ট্রিংয়ের চোট পান সাকিব। কিছুক্ষণের জন্য মাঠ ছাড়েন। পরে ফিরে এলেও বোলিং করছিলেন অস্বস্তি নিয়ে। ৪ ওভারে ২৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। আর ব্যাট হাতে নেমে যান ওপেনিংয়ে। কারণ পরে নামলে দৌড়ে রান নেওয়ার একটা চাপ থাকে। ওপেনিংয়ে নেমেও বেশি করতে পারেননি। ৯ রান করে ফেরেন সাজঘরে। এই ম্যাচের পরের সাকিব ছিটকে যান।

এর আগে দেবাশীষ চৌধুরী জানিয়েছিলেন পর্যালোচনা শেষে সাকিব কবে ফিরবেন তা বিস্তারিত বলা যাবে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের ম্যাচে ফিল্ডিং করার সময় সাকিবের বাঁ দিকের লোয়ার হ্যামস্ট্রিংয়ে টান লাগে। ক্লিনিক্যাল পরীক্ষায় এটি গ্রেড-১ ইনজুরি। টুর্নামেন্টের শেষ দুটি ম্যাচে থাকা হচ্ছে না তার এবং কবে দলে ফিরবেন সেটি পরবর্তী পর্যালোচনা শেষে জানানো হবে।’

আজ সেটিই জানালেন বিসিবির এই চিকিৎসক। সাকিব বিশ্বকাপে ৬টি ম্যাচ খেলেছেন। ব্যাট হাতে ১৩১ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ১১ উইকেট। বাংলাদেশ যে দুটি ম্যাচে জয় পেয়েছে তাতে ম্যাচসেরা হয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৬ নভেম্বর

Back to top button