শিক্ষা

বুয়েটে ভর্তির চূড়ান্ত পরীক্ষা আজ

ঢাকা, ০৬ নভেম্বর – জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে সারাদেশে অঘোষিত পরিবহন ধর্মঘট চললেও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে স্নাতকে (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তির চূড়ান্ত পরীক্ষা পূর্ব নির্ধারিত আজ শনিবার অনুষ্ঠিত হবে।

বুয়েটের সহকারী পরিচালক (তথ্য) মো. শফিউর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। এছাড়াও বুয়েটের ওয়েবসাইটে শনিবারই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা বলা হয়েছে।

তিনি বলেন, ধর্মঘট চললেও যথাসময়ে পরীক্ষা নিতে বুয়েট কর্তৃপক্ষ যাবতীয় প্রস্ততি সম্পন্ন করেছে। শনিবার দুই শিফটে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ও দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে, গত ২০ ও ২১ অক্টোবর চার শিফটে ভর্তির প্রাক নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৬ অক্টোবর এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদসমূহের অধীনে ১২টি বিভাগে স্নাতক শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। সর্বমোট এক হাজার ২১৫টি আসনের বিপরীতে লড়বেন ছয় হাজার শিক্ষার্থী।

এবারের ভর্তি পরীক্ষায় পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রার্থীদের জন্য প্রকৌশল বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট তিনটি ও স্থাপত্য বিভাগে একটি সংরক্ষিত আসন রয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৬ নভেম্বর

Back to top button