জাতীয়

এ সরকারের অধীনে সংসদ নির্বাচনে অংশ নেবে না গণ অধিকার পরিষদ: নুর

ঢাকা, ০৫ নভেম্বর- গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হবে না। তাই এই সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনে গণ অধিকার পরিষদ অংশ নেবে না।

শুক্রবার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নুর বলেন, গণ অধিকার পরিষদকে গণ মানুষের দলে পরিণত করে প্রত্যেকটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আমরা কাজ করছি এবং আমাদের বিশ্বাস তিনশ’ আসনেই আমরা প্রার্থী দিতে পারবো। আমাদের ছাত্র, যুব, পেশাজীবী, নারীসহ পাঁচটি সংগঠন ইতিমধ্যেই তৈরি হয়েছে। বিভিন্ন জেলা লেভেলে তাদের কমিটি আছে। এখন আমরা সকল অঙ্গসংগঠনের সঙ্গে সমন্বয় করে দ্রুতসময়ের মধ্যে আমাদের দলের কমিটি দিয়ে দিবো এবং জাতিসংঘের তত্ত্বাবধানে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলে সেই নির্বাচনে অংশ নিয়ে তিনশ’ আসনে প্রার্থী দেবেন বলেও জানান তিনি।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব আরও বলেন, দেশ এখন ক্রান্তি লগ্ন পার করছে, যেখানে মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত হওয়ার পথে। মুক্তিযুদ্ধের চেতনা ছিল সাম্য, মানবিক মর্যাদা, সামাজিক সুবিচার নিশ্চিত করা এবং বৈষম্যহীন একটি রাষ্ট্র পরিচালনা করা। কিন্তু আমরা সমাজে বৈষম্য নিরসন করতে পারি নাই। স্বাধীনতার ৫০ বছরেও একটি গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মাণ করতে পারি নাই। বরং আজকে জনগণ তাদের ভোটাধিকার হারিয়েছে। আজকে জনগণ ভোটাধিকার বঞ্চিত, জনগণ শোষিত, নিপীড়িত এখান থেকেও তরুণেরাই জাতিকে মুক্ত করতে পারবে বলে আমরা বিশ্বাস করি। সেই লক্ষ্য উদ্দেশ্যে নিয়েই আমরা একটি রাজনৈতিক দল গঠন করেছি যার নাম গণ অধিকার পরিষদ। আজকে এই জাতীয় স্মৃতিসৌধে আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে আমাদের রাজনৈতিক কর্মসূচি আমরা শুরু করেছি।’

এ সময় দলটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, বর্তমান সরকার লুটপাটে ব্যস্ত। দেশে তেলের দাম বাড়িয়ে মানুষকে সরকার বোকা বানিয়েছে। বিগত ৫০ বছরের ইতিহাসে বাংলাদেশের মানুষ একটা হতাশার মধ্যে রয়েছে। দেশে যে দলগুলো কাজ করছে তাদের মধ্যে গণতন্ত্রকে ফেরত আনার কোন সম্ভাবনা দেখছি না। আমাদের স্বাধীনতা ও অধিকার খর্ব হতেও তারা থামাতে পারেনি। আমরা মানুষের মধ্যে বিশেষ করে যুব সমাজের মাঝে আশার আলো পেয়েছি। এটাই আমাদের মূল গন্তব্য।

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের সময় গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

সূত্রঃ বিডি-প্রতিদিন

আর আই

Back to top button