জানা-অজানা

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেছে ৭ হাজারের বেশি

ঢাকা, ০৫ নভেম্বর – করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৩৬৭ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৬ হাজার ৯৮৫ জন।

এর আগে (বৃহস্পতিবার) ৪ লাখ ৭৯ হাজার ৬২ জন শনাক্ত এবং ৭ হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৫ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বেজুড়ে এখন পর্যন্ত মোট করোনায় রোগী শনাক্ত হয়েছে ২৪ কোটি ৯৩ লাখ ৮ হাজার ৬১৪ জন এবং মৃত্যু হয়েছে ৫০ লাখ ৪৪ হাজার ৪৬৪ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ২৪ জন এবং মারা গেছেন ১ হাজার ১৪৯ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১৯৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ২১৭ জন। যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ২৬৯ জন এবং মারা গেছেন ২১৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৪১১ জন এবং আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩৫২ জন। ভারতে মৃত্যু হয়েছে ২১৪ জন এবং আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৬৫ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৫৮ জন, তুরস্কে ২২৮ জন, ইউক্রেনে ৬৯৯ জন, মেক্সিকোতে ১৫৪ এবং ফিলিপাইনে ২৩৯ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এন এইচ, ০৫ নভেম্বর

Back to top button