মডেলিং

ইসরায়েলে মিস ইউনিভার্স, যাচ্ছে না বাংলাদেশ

ঢাকা, ০৫ নভেম্বর – ইসরায়েলে বসছে ৭০তম মিস ইউনিভার্সের মূল আসর। দেশটির সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক না থাকায় কোনো প্রতিযোগীকে পাঠানো হচ্ছে না বলে জানিয়েছে মিস ইউনিভার্স বাংলাদেশ কর্তৃপক্ষ।

মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার প্রধান রফিকুল ইসলাম ডিউক। বুধবার (৪ নভেম্বর) তিনি বলেন, ‘৭০তম মিস ইউনিভার্স ২০২১-এর মূল আসর ইসরায়েলে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশে ইসরায়েলি দূতাবাস নেই, স্বাভাবিকভাবে ভিসা জটিলতা রয়েছে। এজন‌্য আমরা এবার বাংলাদেশি কোনো প্রতিনিধি পাঠাচ্ছি না।’

আয়োজনের ভেন্যু হিসেবে ইসরায়েলের নাম প্রকাশের পর চলতি বছরে মিস ইউনিভার্স বাংলাদেশের নিবন্ধন কিংবা কোনো আয়োজনও করা হয়নি। আপাতত ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২২’ প্রতিযোগিতার জন‌্য প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান রফিকুল ইসলাম ডিউক।

আগামী ১২ ডিসেম্বর ইসরায়েলের বন্দরনগরী এইলাটে বসছে ‘মিস ইউনিভার্স ২০২১’-এর বিশ্ব আসর। এতে ৬৬টি দেশ অংশ নেওয়ার বিষয় চূড়ান্ত হয়েছে। এছাড়া আরো ৯টি দেশ অংশ নেওয়ার কথা থাকলেও তা এখনো চূড়ান্ত হয়নি। এবারের আসর উপস্থাপনা করবেন স্টিভ হার্ভে।

এর আগে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ বিজয়ী হন তানজিয়া জামান মিথিলা। এতে প্রথম, দ্বিতীয় রানারআপ নির্বাচিত হন যথাক্রমে—ফারজানা ইয়াসমিন অনন্যা, ফারজানা আকতার এ্যানি। কিন্তু ভিসা জটিলতাসহ বেশ কিছু কারণে প্রতিযোগিতার মূল আসরে অংশ নিতে যুক্তরাষ্ট্রে পাড়ি দেওয়ার শেষ মুহূর্তে মূল প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নেয় মিস ইউনিভার্স বাংলাদেশ কর্তৃপক্ষ।

এন এইচ, ০৫ নভেম্বর

Back to top button