ক্রিকেট

বাংলাদেশ দল দেশে ফিরছে শুক্রবার বিকেলে

ঢাকা, ০৪ নভেম্বর- বড় স্বপ্ন নিয়ে বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশ দলের মিশন শেষ হয়েছে এক রাশ হতাশা নিয়ে। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হার দিয়ে শুরু। আর সুপার টুয়েলভে অস্ট্রেলিয়ার কাছে বিব্রতকর পরাজয়ে শেষ। মাঝে আরও ছয় ম্যাচসহ মোট আট ম্যাচে বাংলাদেশের জয় মোটে দুইটিতে।

প্রথম পর্বে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে উঠলেও, মূল লড়াইয়ে একে একে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার কাছে হেরেছে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। যে কারণে আরও একবার ফিরতে হচ্ছে খালি হাতে।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার কাছে হারের পর আর আরব আমিরাতে থাকা হবে না বাংলাদেশ দলের। শুক্রবার দুপুরেই দেশের উদ্দেশে রওনা করবে বাংলাদেশ দল। প্রায় চার ঘণ্টা বিমান যাত্রা শেষে বাংলাদেশ সময় বিকেল ৫টায় রাজধানী ঢাকায় অবতরণ করবে সব হেরে ফেরা টাইগার বহর।

দেশে ফেরার পর অবশ্য বেশিদিন বিশ্রাম বা বিরতি পাবে না বাংলাদেশ দল। কেননা আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর আবার রয়েছে দুইটি টেস্ট ম্যাচ। এ দুই সিরিজের জন্য ১২ তারিখ থেকেই শুরু হয়ে যাবে দলীয় অনুশীলন।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, আগামী ৮-৯ তারিখের মধ্যে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করে দেয়া হবে। একইসঙ্গে টেস্ট সিরিজেরও দল ঘোষণা করা হবে কি না এ বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি।

সূত্রঃ জাগো নিউজ

আর আই

Back to top button