ফ্যাশন

আবার ফিরে এলো চোকার ফ্যাশন

নব্বইয়ের দশকের প্রিয় এক্সেসরিজ চোকার নেকলেস আবার ফিরে এসেছে ফ্যাশনে। সেলিব্রেটি থেকে ফ্যাশন ব্লগার— সবার গলায় আটসাট এই হার এখন সকলের ওয়াড্রোবে।
নব্বইয়ের দশকে এই কস্টিউম জুয়েলারি খুবই জনপ্রিয় ছিল। হঠাৎ সেই ফ্যাশন ফিরে এসেছে! ভারতীয় নায়িকা শ্রদ্ধা কাপুরের এই কালো চোকার দেখে সেই সময়ের বহু মিউজিক ভিডিওর কথা মনে পড়ে যায়। এখন এই ধরনের চোকার সব জায়গায় সহজেই পেয়ে যাবেন।

গলার একরঙা ভেলভেটের চোকারের এখন দারুণ চাহিদা। কিছুদিন আগেই এই লুক ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন আরেক ভারতীয় নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া। সবচেয়ে মজার বিষয়, চোকারটা কেনার জন্য টাকা খরচ করার প্রয়োজন নেই। এটা বানানোর পদ্ধতি বেশ সহজ। ইউটিউবেই প্রচুর ভিডিও পেয়ে যাবেন।

ভাববেন না, যে ফেমিনিন সাজের সঙ্গে চোকার মানায় না। সেলেনা গোমেজকে দেখলেই বুঝতে পারবেন মিষ্টি লাল শর্ট ড্রেসের সঙ্গেও গলায় চোকার কতটা সুন্দর লাগে। তবে আরেকটু ‘সফ্ট’ লুক চাইলে অনেকগুলো চোকার না পরে, একটা চোকারের সঙ্গে একটা লং চেন পরুন।

কারা ডেলভিংনা যা-ই পরুন, সেটাই ট্রেন্ড হয়ে যায়। আত্মবিশ্বাসের সঙ্গে ক্যারি করতে পারলে স্টোন দেওয়া চোকার মন্দ নয়। কারা’র ছবি দেখে মেকআপ আর হেয়ারস্টাইল টিপ্স নিতে পারেন।

সম্প্রতি একটা নাইটআউটে ভারতীয় আরেক নায়িকা আলিয়া ভাট জারা’র একটা চোকার পরেছিলেন। হালকা এম্বেলিশমেন্ট দেওয়া চোকার পেলে সেটা যে কোনও সাজে অন্য মাত্রা এনে দিতে পারে। অনলাইনে অনেক সাইটেই এই ধরনের চোকার পেয়ে যাবে।

এম ইউ

Back to top button