ত্রিপুরা

আগরতলা পৌর নির্বাচনে ৫১ আসনেই প্রার্থী দিলো তৃণমূল কংগ্রেস

আগরতলা, ০৪ নভেম্বর – ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার পৌর নির্বাচনে অবশেষে ৫১টি আসনেই দলীয় প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস।

বুধবার (৩ নভেম্বর) দুপুরে শেষ সময়ে তৃণমূলের প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিন, ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের ক্যাম্প থেকে একটি মিছিল বের করা হয়। মিছিল থেকে ‘খেলা হবে’ স্লোগান দেওয়া হয়। পরে তারা রিটার্নিং কর্মকর্তার অফিসে গিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

তৃণমূলের প্রার্থীদের মনোনয়ন দাখিলের সময় বুধবার সেখানে উপস্থিত ছিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের নেত্রী ও পশ্চিমবঙ্গের রাজ্যসভার সংসদ সুস্মিতা দেব, প্রদেশ তৃণমূলের আহ্বায়ক সুবল ভৌমিক প্রমুখ।

সুস্মিতা দেব জানান, সবগুলো আসনেই প্রার্থী দিয়েছে তৃণমূল কংগ্রেস। মানুষকে সঙ্গে নিয়ে তারা উন্নয়নমুখী পৌরসভা গড়তে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থীদেরকে বিপুল ভোটে জয়যুক্ত করার আহ্বান জানান।

তিনি বলেন, ‘শাসকদল বিজেপি জোড়া ফুলের ভয়ে অনেক আগে থেকে তৃণমূল কংগ্রেসকে বাধা-বিপত্তির সম্মুখীন করেছে। সেসব বাধা-বিপত্তি অতিক্রম করে এখন লড়াইয়ের ময়দানে থাকতে প্রস্তুতিও নিয়ে নিয়েছি আমরা।’

এর আগে মঙ্গলবার (২ নভেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শেষ করে রাজ্যের শাসকদল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। একই দিনে জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে প্রায় ৫০ শতাংশ আসনসহ ত্রিপুরা ডেমোক্রেটিক ফ্রন্টের পক্ষ থেকেও মনোনীত তিন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

এদিকে, জল্পনা-কল্পনা শেষে তৃণমূল কংগ্রেস সব আসনে প্রার্থী দেওয়ায় ক্ষমতাসীন বিজেপির প্রার্থীদের ওপর চাপ বেড়েছে। একদিকে পৌর এলাকায় বিজেপি ছাড়া অন্য কোনো রাজনৈতিক দল প্রার্থী দিতে পারেনি।

মনোনয়ন দাখিলের প্রথম দিনে গত ২৭ অক্টোবর মনোনয়ন জমা দেন রাজ্যের প্রধান বিরোধী রাজনৈতিক দল সিপিআইএম মনোনীত ৩৫ প্রার্থী। জাতীয় কংগ্রেসের পক্ষ থেকেও অধিকাংশ আসনেই মনোনয়ন জমা দেয় প্রার্থীরা।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০৪ নভেম্বর ২০২১

Back to top button