ক্রিকেট

ভারতের ব্যাটে বিশ্বকাপে প্রথম ২০০ ছাড়ানো রান

দুবাই, ০৪ নভেম্বর – আফগানিস্তানের বিপক্ষে টসে হেরে ২ উইকেটে ২১০ রান করেছে ভারত। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ ২০০ ছাড়ানো রান দেখলো।

ভারতের দুই উদ্বোধনী ব্যাটার দুর্দান্ত শুরু এনে দেন। কেএল রাহুল করেন ৪৮ বলে ৬৯ এবং রোহিত শর্মা করেন ৪৭ বলে ৭৪ রান। তারা আউট হয়ে গেলে রিশব পান্থ ও হার্দিক পান্ডের ব্যাটে ২০ ওভার অতিক্রম করে ভারতীয় দল।

পান্থ ১৩ বলে ২৭ রান ও পান্ডে ১৩ বলে ৩৫ রান করে অপরাজিত ছিলেন। আফগানিস্তানের হয়ে গুলবাদিন নায়েব ও করিম জানাত একটি করে উইকেট নিয়েছেন।

টস হেরে ব্যাটিংয়ে ভারত

বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হলে আফগানিস্তানের বিপক্ষে জয়ের কোন বিকল্প নেই ক্রিকেটের পরাশক্তি ভারতের। এমন সমীকরণের ম্যাচে টস ভাগ্য ছিলো বিরাট কোহলির বিপক্ষে। টস জিতে ভারতকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী।

ভারত একাদশ: রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, সামি,অশ্বিন, যশপ্রীত বুমরাহ।

আফগানিস্তান একাদশ: হজরতুল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), রহমানুল্লাহ গুরবাজ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), শরাফুদ্দিন আশরাফ, গুলবাদিন নায়েব, রশিদ খান, করিম জানাত, নবীন-উল-হক, হামিদ হাসান।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৪ নভেম্বর

Back to top button