শিক্ষা

এবার একদিনে ১৯ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা

ঢাকা, ০৩ নভেম্বর – আগামী শুক্রবার (৫ নভেম্বর) ১৯টি প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। শুক্রবার (৫ নভেম্বর) সকাল, দুপুর ও বিকেলে এসব পরীক্ষা হবে। এরমধ্যে কয়েকটি করে পরীক্ষা একই সময়ে শুরু হবে। এতে বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা।

যে ১৯ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা হতে যাচ্ছে, সেগুলো হলো- স্থানীয় সরকার বিভাগ, কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-১৪, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা, বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, শ্রম আদালত সিলেট, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট, খাদ্য অধিদপ্তর, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, সমন্বিত সাতটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এবং বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের তিনটি পদের ব্যবহারিক পরীক্ষা বাদে বাকি প্রতিষ্ঠানগুলোর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

খাদ্য অধিদপ্তরে পরীক্ষা হবে দেশের ৮টি বিভাগীয় শহরে (ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ)। শ্রম আদালত সিলেটের পরীক্ষা হবে সিলেটে। পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার পরীক্ষা হবে বগুড়ায়। আর বাকি সব প্রতিষ্ঠানের পরীক্ষা ঢাকায় হবে।

এর আগে গত ২৯ অক্টোবর বিসিএসসহ একইদিনে আরও অন্তত এক ডজন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা নেওয়া হয়েছিল। যা ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিল।

সূত্র: আরটিভি
এম ইউ/০৩ নভেম্বর ২০২১

Back to top button