মধ্যপ্রাচ্য

ইরানের স্পিকার করোনাভাইরাসে আক্রান্ত

তেহরান, ২৮ অক্টোবর- ইরানের স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার সকালে তিনি নিজেই এক টুইট বার্তায় করোনায় সংক্রমিত হওয়ার খবর জানান। এর আগে তার দফতরের একজন কোভিড-১৯ রোগ আক্রান্ত হন। দেশটির গণমাধ্যম পার্স টুডের অনলাইন প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

বুধবারের ওই টুইট বার্তায় ইরানের স্পিকার লিখেছেন, ‘আমার দফতরের একজন মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ দিকে আমি মধ্যরাতে আমার করোনা পরীক্ষার ফলাফল হাতে পেয়েছি। জানতে পারলাম যে আমি কোভিড-১৯ পজিটিভ। এখন আইসোলেশনে আছি। আল্লাহর রহমতে দায়িত্ব পালন করে যাব।’

চীন থেকে প্রাদুর্ভাব শুরুর পর চীনের বাইরে এশিয়ার যে দেশগুলোতে করোনার প্রকোপ বেশি ছিল এর মধ্যে একটি ইরান। এর পর প্রকোপ কিছুটা কমলেও এখন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নতুন করে ৬ হাজার ৮২৪ জন আক্রান্ত ও আরও ৪১৫ জনের প্রাণহানির কথা জানিয়েছে।

আরও পড়ুন: কাফালা পদ্ধতিতে শ্রমিক নিয়োগ বাতিলের চিন্তা সৌদির

ইরানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৩৩ হাজার ৭১৪ জন প্রাণ হারিয়েছেন। মোট আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ ৫৮ হাজার ৬৪৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন চার লাখ ৬৭ হাজার ৯১৭। বিশ্বে প্রাণঘাতী এ ভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে চার কোটি ৪৩ লাখে পৌঁছেছে। মারা গেছে ১১ লাখ ৭৩ হাজারের বেশি।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৮ অক্টোবর

Back to top button