ফুটবল

রোনালদোর জোড়া গোলে নাটকীয় ড্র করলো ম্যানইউ

উয়েফা চ্যাম্পিয়নস লিগে মঙ্গলবার দিবাগত রাতে আতালান্তার মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করেছে ইংলিশ ক্লাবটি। ম্যানইউর এমন নাটকীয় ড্রয়ের নায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। দুটি গোলই করেছেন তিনি।

ঘরের মাঠে আতালান্তা ম্যাচের ১২ মিনিটে জোসিপ ইলিসিসের গোলে লিড নেয়। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) রোনালদো গোল করে সমতা ফেরান। বিরতি থেকে ফিরে ৫৬ মিনিটে দুভান জাপাতার গোলে আবারও লিড নেয় ইতালির ক্লাবটি। আর ম্যাচের যোগ করা সময়ে (৯০+১) রোনালদো আবারও গোল করে সমতা ফেরান এবং দলকে হারের হাত থেকে রক্ষা করেন।

এই ড্রয়ে ৪ ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করে ‘এফ’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ম্যানইউ। সমান ম্যাচ থেকে সমান পয়েন্ট নিয়ে ভিয়ারিয়াল আছে দ্বিতীয় স্থানে। ৫ পয়েন্ট নিয়ে আতালান্তা তৃতীয় ও ৩ পয়েন্ট নিয়ে ইয়াং বয়েজ আছে চতুর্থ স্থানে।

ঘরের মাঠে ম্যাচের ১২ মিনিটে এগিয়ে যায় আতালান্তা। এ সময় বামদিক থেকে দুভান জাপাতা কাটে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে ঢুকে পড়া ইলিসিসকে। তিনি পেয়েই শট নেন। বল ম্যানইউর গোলরক্ষক ডেভিড ডি গিয়ার শরীরের নিচ দিয়ে জালে প্রবেশ করে।

বিরতিতে যাওয়ার আগে সমতা ফেরায় ম্যানইউ। এ সময় বক্সের মধ্যে ব্যাকহিলে রোনালদোকে বল দেন ব্রুনো ফার্নান্দেস। রোনালদো গোল আদায় করে নিতে ভুল করেননি। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

অবশ্য বিরতি থেকে ফিরেই আবার লিড নেয় আতালান্তা। এ সময় বক্সের মধ্যে হ্যারি মাগুইরির ভুলে বল পেয়ে যান আতালান্তার দুভান জাপাতা। এরপর ডেভিড ডি গিয়াকে পরাস্ত করে বল জালে পাঠান। অবশ্য লাইন্সম্যান অফসাইডের পতাকা তুলেছিলেন। কিন্তু ভিএআর চেকে টিকে যায় গোলটি।

তবে শেষ মুহূর্তে আবারও ম্যানইউ রক্ষাকর্তা হয়ে হাজির হন রোনালদো। এ সময় (৯০+১) ম্যাসন ক্রিনউড বক্সের বাইরে থাকা রোনালদোকে উঁচু করে বল দেন কাছ থেকে। আর রোনালদো অসাধারণ ভলিতে সবাইকে অবাক করে দিয়ে বল জালে জড়ান। এই গোলটি চেক করা হয় ভিএআরে। কিন্তু টিকে যায়। তাতে ২-২ গোলের সমতায় ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে ম্যানইউ।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৩ নভেম্বর

Back to top button