ফুটবল

স্ট্রাইকারবিহীন চেলসিকে জেতালেন জিয়েশ

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ‘এইচ’ গ্রুপে ম্যাচে মঙ্গলবার রাতে সুইডেনের ক্লাব মালমোর মুখোমুখি হয়েছিল চেলসি। ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি চেলসির দুই স্ট্রাইকার রোমেলু লুকাকু ও টিমো ভেরনার। স্ট্রাইকার ছাড়া খেলে গোল পোস্টের সামনে ছটফট করেছে চেলসি। শেষ পর্যন্ত তাদের স্ট্রাইকারবিহীন ম্যাচে জয় পাইয়ে দিয়েছেন হাকিম জিয়েশ। ম্যাচের ৫৬ মিনিটে কালাম হাডসন ওডোইয়ের ক্রস থেকে জয়সূচক একমাত্র গোলটি করেন তিনি।

এই জয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে এক পা দিয়ে রাখলো বর্তমান চ্যাম্পিয়নরা। ৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। সমান ম্যাচ থেকে জুভেন্টাসের সংগ্রহ ১২ পয়েন্ট। ৩ পয়েন্ট নিয়ে জেনিত সেইন্টস পিটার্সবার্গ আছে তৃতীয় স্থানে। আর কোনো পয়েন্ট না পাওয়া মালমো আছে তলানিতে।

অবশ্য ৫৬ মিনিটের আগ পর্যন্ত গোলের জন্য হাহাকার করেছে চেলসি। প্রাণান্তকর চেষ্টা করেও গোল পাচ্ছিল না তারা। থিয়াগো সিলভার একটি শট গোললাইন থেকে ক্লিয়ার করে মালমো। এরপর কাই হাভের্টেজের নিশ্চিত গোলের সুযোগ রুখে দেন মালমোর গোলরক্ষক জন দাহলিন।

দ্বিতীয়ার্ধে গোল শোধের সুযোগ পেয়েছিল মালমোও। কিন্তু ৬৪ মিনিটে তাদের ইর্দাল রাকিপ নিশ্চিত গোলের সুযোগ পেয়েও উড়িয়ে মারেন ক্রসবারের ওপর দিয়ে। অবশ্য তিনি শট না নিয়ে গোলের ভালো অবস্থানে থাকা সতীর্থদের দিলেও গোলটি হতে পারতো। কিন্তু তা তিনি করেননি। তাতে করে ১-০ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৩ নভেম্বর

Back to top button