আইন-আদালত

আদিয়ান মার্টের সিইওসহ তিনজনের রিমান্ড, উপদেষ্টাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

চুয়াডাঙ্গা, ০২ নভেম্বর – চুয়াডাঙ্গায় গ্রাহকের টাকা আত্মসাতের মামলায় গ্রেপ্তার ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুবায়ের সিদ্দিকী মানিকসহ তিনজনকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া মামলার আরেক আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়া হয়। একইসঙ্গে চারজনের জামিন নামঞ্জুর করে পুনরায় জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক মানিক দাস এই আদেশ দেন।

আদালতে গ্রেপ্তারকৃতদের সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই গোপাল চন্দ্র মন্ডল। পরে প্রতিষ্ঠানটির সিইও জুবায়ের সিদ্দিকী মানিক, ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ সিদ্দিক রতন এবং ম্যানেজার মিনারুল ইসলামকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া মামলার আরেক আসামি সিইও জুবায়েরের বাবা আবু বক্কর সিদ্দিককে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়া হয়।

অ্যাডভোকেট সেলিম উদ্দিন খান, অ্যাডভোকেট তালিম হোসেন, অ্যাডভোকেট শাহাজান আলী, অ্যাডভোকেট মুজিবুল হক চৌধুরীসহ ১০ জন আইনজীবী আসামিদের পক্ষ যুক্তি তুলে ধরেন। বিবাদীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সোহরাব হোসেন ও অ্যাডভোকেট মোহাম্মদ রকি।

উল্লেখ্য, গ্রাহকের টাকা আত্মসাতের মামলার প্রেক্ষিতে গত শুক্রবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা সদরের মোমিনপুর গ্রামে আদিয়ান মার্টের প্রধান কার্যালয় ঘিরে রাখা হয়। রাতে সিইও জুবায়েরকে খুলনা থেকে গ্রেপ্তার করা হয়।

এর আগে চুয়াডাঙ্গার বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করা হয় জুবায়েরের বাবা আবু বক্কর সিদ্দিক, ভাই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ সিদ্দিক ওরফে রতন এবং ম্যানেজার মিনারুল ইসলামকে। এখন পর্যন্ত প্রায় ৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে আদিয়ান মার্টের বিরুদ্ধে। বর্তমানে প্রতিষ্ঠানটির প্রায় ১ হাজার ৮০০-এর মতো এনভয়েস অর্ডার বাকি আছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০২ নভেম্বর ২০২১

Back to top button