দক্ষিণ এশিয়া

পাকিস্তান ক্রিকেট বোর্ডেই বেশি মানানসই ইমরান খান

ইসলামাবাদ, ০২ নভেম্বর – পাকিস্তানের ‍সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলী শাহ বলেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার চেয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) চাকরি করাটাই ইমরান খানের জন্য বেশি উপযুক্ত। সে সময় তিনি ইমরান খান সরকারের নিন্দা করে বলেন, তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) কীভাবে নির্বাচন জিতে ক্ষমতায় এসেছে সেটা সবাই জানে।

গতকাল সোমবার ইসলামাবাদে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে মুখ্যমন্ত্রী মুরাদ আলী শাহ এসব কথা বলেন। এ সময় তিনি নিষিদ্ধ সংগঠন তেহরিক-ই-লাব্বাইক,পাকিস্তানের (টিএলপি) সাম্প্রতিক বিক্ষোভ সম্পর্কেও কথা বলেন। এক সপ্তাহের বেশি সময় ধরে চলা এই বিক্ষোভ দেশকে সহিংসতার দিকে নিয়ে গেছে উল্লেখ করে মুখ্যমন্ত্রী আরও বলেন, সরকারের অযোগ্যতার কারণেই এমনটা হয়েছে।

এমন সময় সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী ইমরান সরকারের সমালোচনা করলেন যখন সরকার টিএলপি’র সঙ্গে একটি চুক্তিতে পৌঁছেছে।

এদিকে, মুফতি মুনিব-উর-রেহমানের বরাত দিয়ে পাকিস্তানের গণপমাধ্যম ডন জানিয়েছে, পাকিস্তান সরকার এবং টিএলপি পারস্পরিক আস্থার মাধ্যমে একটি বিশদ আলোচনা করেছে এবং দুই পক্ষের মধ্যে একটি চুক্তি হয়েছে। তবে, চুক্তির শর্তাবলীর কোনো বিবরণ এখনো পাওয়া যায়নি।

এর আগে, কয়েকশ টিএলপি সদস্যরা সম্প্রতি সারা দেশে বিক্ষোভের ডাক দেয়। তাদের দাবির মধ্যে অন্যতম ছিল দলটির প্রধান হাফিজ সাদ হুসাইন রিজভীর মুক্তি। এছাড়া ফরাসি রাষ্টদূতকেও অপসারণের দাবি তুলেছিল তারা। এ সময় নিষিদ্ধ এই সংগঠনটির কর্মীদের সঙ্গে সংঘর্ষে অন্তত তিন পাকিস্তানি পুলিশ নিহত এবং বেশ কয়েকজন আহত হয়।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০২ নভেম্বর

Back to top button