ক্রিকেট

আচমকা মাঠে ফেরার ঘোষণা যুবরাজের

নয়াদিল্লী, ০২ নভেম্বর – টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দৈন্যদশা দেখে ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ জয়ীদের অভাববোধ করছেন ভক্ত-সমর্থকরা। ওই আসরের প্রতিযোগিতার সেরা খেলোয়াড় যুবরাজ সিং সেই ডাকে সাড়া দিলেন। সোমবার মাঝরাতে ইনস্টাগ্রাম পোস্টে ভারতের সাবেক ব্যাটসম্যান আবারো মাঠে ফেরার ঘোষণা দিয়ে বোমা ফাটালেন।

১০ বছর আগে ভারতের দ্বিতীয় বিশ্বকাপ জয়ে ব্যাটে-বলে অসাধারণ পারফর্ম করেন ‍যুবরাজ। ৯০.৫০ গড়ে ৩৬২ রান করেন, বল হাতে নেন ১৫ উইকেট। পরে ক্যানসারে আক্রান্ত হন তিনি। মরণব্যাধিকে হারিয়ে এখন যুবরাজ বেশ সুস্থ সবল। ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ফ্র্যাঞ্চাইজি লিগ খেলছেন। সবশেষ গত মার্চে ইন্ডিয়ান লিজেন্ডসের হয়ে খেলেছেন রোড সেফটি সিরিজ।

এখনো যে ব্যাট-বল হাতে সিদ্ধহস্ত তার প্রমাণ দিয়েছেন। এবার জাতীয় দলের হয়ে মাঠে নামার ঘোষণা দিলেন। ২০২২ সালের ফেব্রুয়ারিতে মাঠে নামার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন ৩৯ বছর বয়সী অলরাউন্ডার।

কটাকে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের হয়ে শেষ সেঞ্চুরি করার একটি ক্লিপ ইনস্টাগ্রামে দিয়ে যুবরাজ লিখেছেন, ‘সৃষ্টিকর্তা আপনার ভাগ্য নির্ধারণ করেন। জনগণের দাবির মুখে আমি ফেব্রুয়ারিতে মাঠে ফিরতে আশাবাদী। এই অনুভূতির মতো আর কিছুই হয় না। আপনাদের ভালোবাসা ও শুভকামনার জন্য ধন্যবাদ, এটা আমার কাছে অনেক কিছু।’

পাকিস্তান ও ইংল্যান্ডের কাছে ভারত হারলেও এই কঠিন সময়ে তাদের সমর্থন দিতে আহ্বান করলেন সাবেক ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান, ‘আমাদের দলকে সমর্থন দিয়ে যান। দলের কঠিন সময়ে একজন সত্যিকারের ভক্ত পাশে থাকে।’

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী যুবরাজ তার ক্যারিয়ারে ৪০ টেস্ট, ৩০৪ ওয়ানডে ও ৫৮ টি-টোয়েন্টি খেলেছেন। সব ফরম্যাট মিলিয়ে তার রান ১১৭৭৮ ও উইকেট ১৪৮টি।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০২ নভেম্বর

Back to top button