শিক্ষা

ঢাবির ‌‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল বুধবার

ঢাকা, ০২ নভেম্বর- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে (‘ক’ ইউনিট) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামীকাল বুধবার (৩ নভেম্বর)।

মঙ্গলবার (২ নভেম্বর)  দুপুর ১২টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের আবদুল মাতিন ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ কথা জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপ উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন, অনলাইন ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মুস্তাফিজুর রহমান, ‌‘খ’ ইউনিটের পরীক্ষা সমন্বয়ক অধ্যাপক আবু মো. দেলোয়ার।

অনুষ্ঠানে উপাচার্য জানান, আজ ‘খ’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। এই ইউনিট থেকে পরীক্ষায় অংশ নেওয়া ৪১ হাজার ৫২৪ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৭ হাজার ১২ জন। পাসের হার ১৬.৮৯ শতাংশ।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd গিয়ে ফল দেখতে পারবেন; অথবা রবি, এয়ারটেল, টেলিটক বা বাংলালিংক নম্বর থেকে DU KHA < roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করেও ‘খ’ ইউনিটের ফল জানতে পারবেন।

‘খ’ ইউনিটে সর্বোচ্চ ১০০.৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী মো. জাকারিয়া, ৯৫.৫ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন চাঁদপুর সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী সামিয়া আক্তার এবং ৯৪.৭৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী মোহাম্মদ খালিদ খান।

‌‘খ’ ইউনিট থেকে পাস করা শিক্ষার্থীরা আগামী ৮ নভেম্বর বেলা ৩টা থেকে ১৫ নভেম্বর বিকাল চারটা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করবেন। কোটায় আবেদনকারীদের ৩ নভেম্বর হতে ৯ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিসে হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে। ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ৩ নভেম্বর থেকে ৯ নভেম্বরের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করতে পারবেন।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

আর আই

Back to top button