জানা-অজানা

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

ঢাকা, ০২ নভেম্বর – গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে বিশ্বে আরও ৪ হাজার ৮৬৩ জনের মৃত্যু এবং রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৯৪৭ জন। এর আগে সোমবার (২ নভেম্বর) ৪ হাজার ৫৯৮ জনের মৃত্যু এবং ৩ লাখ ২৭ হাজার ৪৮২ জন আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৭৮ লাখ ২৪ হাজার ৪৮৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫০ লাখ ২০ হাজার ১২৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১৫৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৪০২ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ১৭২ জন এবং মারা গেছেন ৪৭১ জন। যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৭৭ জন এবং মারা গেছেন ৪০ জন। ব্রাজিলে মারা গেছেন ৯৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৮৩৮ জন। ভারতে আক্রান্ত হয়েছেন ২০২ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ইরানে ১৫৩, তুরস্কে ২১৭, ইউক্রেনে ২৯৮, মেক্সিকোতে ৮৯ এবং ফিলিপাইনে ১০৪ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এন এইচ, ০২ নভেম্বর

Back to top button