জাতীয়

বিএসএমএমইউতে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি সেবা

ঢাকা, ০১ নভেম্বর – বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কেবিন ব্লকের কাঙ্ক্ষিত সাধারণ জরুরি বিভাগ উদ্বোধন করা হয়েছে। এর পলে এখন থেকে ২৪ ঘণ্টাই জরুরি স্বাস্থ্যসেবা মিলবে সেখানে।

সােমবার (১ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় কেবিন ব্লকে সাধারণ জরুরি বিভাগের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মাে. শারফুদ্দিন আহমেদ।

এসময় তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে আমরা চিকিৎসা উপযোগী ১০০টি বেড নিয়ে জরুরি বিভাগের কার্যক্রম শুরু করলাম। আমাদের কাছে বহুল আকাঙ্ক্ষিত ছিল এই জরুরি বিভাগ। আমরা সেটা শুরু করতে পারলাম।

উপাচার্য বলেন, আরও আগেই এটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সেটি আর সম্ভব হয়নি। এখন থেকে সাধারণ মানুষের চিকিৎসাসেবার দ্বার আরও প্রসারিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মাে. জাহিদ হােসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মােশাররফ হােসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মােহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মাে. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল ডা. মাে. নজরুল ইসলাম খান প্রমুখ, বিভিন্ন অনুষদের ডিন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণ।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০১ নভেম্বর ২০২১

Back to top button