জাতীয়

যুবদল নেতাদের মিথ্যা স্বীকারোক্তি আদায়ের অপচেষ্টা চলছে : রিজভী

ঢাকা, ০১ নভেম্বর – বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিভিন্নস্থানে সাম্প্রদায়িক হামলায় মিথ্যা মামলা দিয়ে বিএনপি, যুবদল নেতাকর্মীদের অকথ্য নির্যাতন করছে। রিমান্ডে নির্যাতন করে তাদের দিয়ে মিথ্যা স্বীকারোক্তি আদায়ের অপচেষ্টা চলছে।

সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সারাদেশে যে সাম্পদায়িক হামলা হয়েছে, তা অত্যন্ত পরিকল্পিত। সরকারের নানা ব্যর্থতা ঢাকতে তারা নিজেরাই হিন্দু সম্পদায়ের ওপর হামলা করেছে। বিভিন্ন জেলায় ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মীরা হাতেনাতে ধরা পড়েছে। রংপুরে ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। হিন্দু সম্প্রদায়ের লোকেরা বলছেন, হামলা করেছে আওয়ামী লীগের লোকেরা। কিন্তু পুলিশ তাদের আটক না করে বিএনপি, যুবদল, ছাত্রদল নেতাকর্মীদের গণহারে আটক করছে। নোয়াখালী জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মঞ্জুল আজিম সুমন, সুবর্ণচর উপজেলার আহ্বায়ক বেলাল হোসেন সুমন, নোয়াখালী জেলার সহ সাংগঠনিক সম্পাদক ইমাম হোসেন রায়হান, হাতিয়া যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমির হোসেন আমিরকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে নির্মম নির্যাতন চালাচ্ছে পুলিশ। তাদের রিমান্ডে নিয়ে অত্যাচার নির্যাতন সংবিধান ও মৌলিক অধকারের লঙ্ঘন। আদালতের রায়ের চূড়ান্ত লঙ্ঘন।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, মীর শরাফত আলী সপু, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, দুলাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : সমকাল
এন এইচ, ০১ নভেম্বর

Back to top button