ক্রিকেট

পাকিস্তান টেস্টে ফেরার লক্ষ্য তামিমের

ঢাকা, ০১ নভেম্বর – গত জুলাইয়ে হাঁটুর চোট নিয়েও ম্যানেজ করে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছিলেন। তারপর থেকে আর জাতীয় দলের জার্সি গায়ে দেওয়া হয়নি। নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগে ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে কয়েক ম্যাচ খেললেও আঙুলে চোট পান। তাতে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে না। তবে দুই ম্যাচের টেস্ট সিরিজে ফিরতে চান বাঁহাতি ওপেনার।

এই টেস্ট সিরিজে চোখ রেখে বাংলাদেশের প্রথম শ্রেণির টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে খেলবেন তামিম, যা শুরু হবে ১৪ নভেম্বর। দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি খেলেন না বলে বিশ্বকাপ থেকে সরে দাঁড়ান দেশসেরা ওপেনার। পুনর্বাসনের অংশ হিসেবে খেলতে যান নেপালে। সেখানে গিয়ে নতুন করে বাঁহাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন।

গত রোববার বিসিবির মেডিকেল টিমের সঙ্গে বসেছিলেন তামিম। নিজের কন্ডিশন নিয়ে তাদের সঙ্গে আলোচনা করেছেন। সিদ্ধান্ত হয়েছে, ৭ নভেম্বর থেকে স্পিনের বিরুদ্ধে ব্যাটিং অনুশীলন করতে পারবেন। তারপর পুরোদমে ব্যাটিং সেশন।

ক্রিকবাজকে তামিম বলেছেন, ‘আমি ডাক্তারদের সঙ্গে বসেছিলাম, তারা ৭ নভেম্বর থেকে স্পিনের বিরুদ্ধে আমাকে ব্যাটিং শুরু করতে বলেছেন। এখন আমার জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে খেলার ইচ্ছা আছে। বুড়ো আঙুলের ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠিনি, (কিন্তু) তিন সপ্তাহের পুনর্বাসন শেষ করেছি। আর এক সপ্তাহ গেলেই আমি আবার ব্যাটিং শুরু করতে পারব।’

বাংলাদেশের টি-টোয়েন্টি দল পাকিস্তান সিরিজের প্রস্তুতি শুরু করবে ১২ নভেম্বর থেকে। ১৯, ২০ ও ২২ নভেম্বর হবে এই ফরম্যাটের সিরিজ। ২৬ নভেম্বর থেকে তামিমের হোমগ্রাউন্ড চট্টগ্রামে প্রথম টেস্ট। শেষ টেস্ট ৪ ডিসেম্বর থেকে ঢাকায়।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০১ নভেম্বর

Back to top button