কক্সবাজার

রোহিঙ্গা ক্যাম্পে বিশেষ অভিযানে গ্রেপ্তার ১৭২

কক্সবাজার, ০১ নভেম্বর – কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের শীর্ষ নেতা ও আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান মুহিবুল্লাহ হত্যার পর থেকে ক্যাম্পগুলোতে বিশেষ অভিযানে এ পর্যন্ত বিভিন্ন অপরাধে ১৭২ জনকে গ্রেপ্তার করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। এদের মধ্যে মুহিবুল্লাহ হত্যা মামলায় ১০ জন রয়েছে। এ অভিযানে ইয়াবা ও অস্ত্র জব্দ করা হয়।

সোমবার (০১ নভেম্বর) এসব তথ্য জানিয়েছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি নাইমুল হক।

তিনি জানান, ২৯ সেপ্টেম্বর মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর থেকে রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের বিরুদ্ধে বিশেষ অভিযান অব্যাহত রাখা হয়। রোহিঙ্গা ক্যাম্পে প্রভাব বিস্তার করা বিভিন্ন সংগঠনের ১১৪ জনসহ এ পর্যন্ত ১৭২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাছাড়া মাদক ব্যবসা, চোরাচালানের সঙ্গে সংশ্লিষ্ট, ওয়ারেন্টভুক্ত আসামিসহ বিভিন্ন অপরাধে জড়িত আরও ৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এসব অভিযানে ১১ হাজার ২৯৪ পিস ইয়াবা, ৪০ গ্রাম গাঁজা, চারটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, ৪ রাউন্ড কার্তুজ, ২ রাউন্ড ৭.৬২ চায়না রাইফেলের গুলি, ১৪টি রামদা, পাঁচটি লোহার হাসুয়া, একটি কিরিজ, ১২টি দা, তিনটি লম্বা আকৃতির ধামা, একটি ছোরা ও একটি রড উদ্ধার করা হয়। তাছাড়া অবৈধ মজুদ করে রাখা ৬০০ কেজি চাল, ৮৯ লিটার তেল জব্দ করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পের দুর্বৃত্তদের বিরুদ্ধে এমন অভিযান চলবে বলেও জানান এই কর্মকর্তা।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০১ নভেম্বর

Back to top button