জাতীয়

সিন্ডিকেটের কবলে মানুষ আজ অতিষ্ঠ: গয়েশ্বর

ঢাকা, ০১ নভেম্বর- বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সিন্ডিকেটের কবলে পড়ে আজ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে।

সোমবার (১ নভেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করে ঢাকা জেলা বিএনপি।

গয়েশ্বর বলেন, দ্রব্যের উৎপাদন না হলে, বাজারে সংকট থাকলে সেই দ্রব্যের দাম বাড়ে। জোগান কম ও চাহিদা বেশি থাকলে সেই দ্রব্যের দাম বাড়ে, এটাই অর্থনীতির সাধারণ নিয়ম। কিন্তু বাজারে পণ্য থাকা বা না থাকা যখন সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে, তখন দাম বাড়ে। সরকারি দলের এসব সিন্ডিকেটের কারণেই আজ দ্রব্যমূল্যের এমন লাগামহীন অবস্থা।

তিনি বলেন, মন্ত্রী (বাণিজ্যমন্ত্রী) নিজেই বলেন তিনি মন্ত্রী না ব্যবসায়ী তা বুঝতে পারেন না। এমন অবস্থায় মানুষের কী হবে তা আপনারা বুঝতেই পারছেন।

তিনি বলেন, শুধু এসবই নয়, বর্তমানে দাম কমছে গণতান্ত্রিক মূল্যবোধের, সামাজিক মূল্যবোধের। সরকার আজ এমন অবস্থায় নিয়ে গেছে। সাধারণ মানুষ বিপদে আছে। কোনো ধর্মের লোকও আজ নিরাপদ নয়। সাম্প্রতিক বিভিন্ন ঘটনা সেটাই প্রমাণ করে।

ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় নির্বাহী কমিটির সদস্য নীপুন রায় চৌধুরী, মো. তমিজ উদ্দিন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু আশফাকসহ অনেকে।

সূত্রঃ জাগো নিউজ

আর আই

Back to top button