দক্ষিণ আমেরিকা

ব্রাজিলে ব্যাংক ডাকাতি রোধে পুলিশের অভিযান: নিহত ২৫

ব্রাসিলিয়া, ০১ নভেম্বর – ব্রাজিলে ব্যাংক ডাকাতি রোধে পুলিশের অভিযানে ২৫ জন ডাকাত সদস্য মারা গেছে। ব্রাজিলের মিনাইস গেরাইসের ভারগিনহা শহরে রবিবার এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়,বিভিন্ন ব্যাংকের স্থানীয় শাখা ও এটিএম বুথে সমন্বিতভাবে ডাকাতি করা হবে বলে খবর আসে তাদের কাছে। এরই ভিত্তিতে স্থানীয় সময় রবিবার খামার দুটিতে অভিযান চালায় পুলিশ। প্রথম খামারে সন্দেভাজন ১৮ জনকে গুলি করা হয়েছে আর দ্বিতীয় খামারে সাত জন। রাইফেল, গ্রেনেডসহ অনেক অস্ত্র তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে জব্দ করা হয়েছে চুরি করে আনা যানবাহন।

পুলিশ বলছে, ব্যাংক ও  এটিএম বুথে ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের পরিকল্পনা ছিলো ডাকাতদের। এজন্য বিভিন্ন জায়গা থেকে যানবাহন চুরি করেছিলো।

সম্প্রতি ব্রাজিলে পরিকল্পিত ও সংঘবদ্ধ ব্যাংক ডাকাতির সংখ্যা বেড়েছে। এসব ডাকাতিতে ভারী অস্ত্র ব্যবহার করা হচ্ছে। খুব বেশি বড় না এমন শহরগুলোকে লক্ষ্য করে ডাকাতি করা হচ্ছে।

গেলো আগস্টে সাও পাওলো রাজ্যের আরাকাতুবা শহরে ব্যাংক ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় তিন জনের প্রাণহানি ঘটে। এ সময় মানুষকে ঢাল হিসেবে ব্যবহার করে সংঘবদ্ধ অপরাধকারীরা।

সূত্রঃ কালের কণ্ঠ

আর আই

Back to top button