ক্রিকেট

হ্যাটট্রিকের ইতিহাস গড়লেন হাসারাঙ্গা

দুবাই, ৩১ অক্টোবর – দারুণ এক হ্যাটট্রিকে ম্যাচটা প্রায় দক্ষিণ আফ্রিকার হাত থেকে বের করে এনেছিলেন শ্রীলঙ্কার স্পিনার হাসারাঙ্গা। কিন্তু মিলারের দুই ছক্কায় দক্ষিণ আফ্রিকার জয়ের নায়ক ডেভিড মিলার।

আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার সামনে ১৪৩ রানের লক্ষ্য দেয় শ্রীলঙ্কা। ১৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে দলটি স্কোর বোর্ডে তোলে ৯৬ রান। তবে পরের ওভারে এসেই হাসারাঙ্গা ফেরান এইডেন মারক্রামকে। এরপর আবার ১৮তম ওভারে আক্রমণে এস প্রথম বলেই বাভুমাকে সাজঘরে ফেরান এ স্পিনার। ওই ওভারের দ্বিতীয় বলে তিনি প্রিটোরিয়াসকে তুলে নিয়ে হ্যাটট্রিক আনন্দে মাতেন হাসারাঙ্গা।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি দ্বিতীয় হ্যাটট্রিক। চলতি বিশ্বকাপে নেদারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেন আয়ারল্যান্ডের পেসার কুর্তিস ক্যাম্ফার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসর মিলিয়ে এই পর্যন্ত তিনটি হ্যাটট্রিক হয়েছে। প্রথম হ্যাটট্রিকটি এসেছিল ২০০৭ সালে। কেপটাউনে বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করেন অস্ট্রেলিয়ার পেসার ব্রেট লি। এরপর চলতি বিশ্বকাপে কুর্তিস ক্যাম্ফার। আজ হ্যাটট্রিক করলেন হাসারাঙ্গা। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে হাসারাঙ্গার হ্যাটট্রিকটি ২৩তম।

সূত্র : সমকাল
এন এইচ, ৩১ অক্টোবর

Back to top button