বিচিত্রতা

ময়লার ঝুড়িতে ফেলতে যাওয়া আংটির মূল্য ২৩ কোটি টাকা!

কয়েক বছর আগে রাস্তা থেকে সস্তায় একটা আংটি কিনেছিলেন এক নারী। পুরোনো জিনিসপত্রের সঙ্গে আংটিটি ময়লার ঝুড়িতে ফেলতে যাচ্ছিলেন তিনি। ফেলার আগে এক প্রতিবেশীর পরামর্শে আংটির দাম যাচাই করেন। আর দাম যাচাইয়ের পর তো নিজের কানকেই বিশ্বাস করতে পারছিলেন না ওই নারী। কারণ আংটির দাম ২০ লাখ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ২৩ কোটি টাকারও বেশি)।

শনিবার আন্তর্জাতিক একটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, নাম প্রকাশে অনিচ্ছুক ৭০ বছর বয়সী অবসরপ্রাপ্ত ওই নারী তার পুরোনো গহনাগুলো বাতিল করার সময় কয়েক বছর আগে রাস্তা থেকে কেনা ওই আংটিও ফেলে দিতে যান। কিন্তু তার এক প্রতিবেশী ফেলার আগে গহনাগুলোর দাম যাচাই করার পরামর্শ দেন।

ইংল্যান্ডের নর্থ শিল্ডসের নর্থ টাইনসাইডে ফিটনবি’স নিলাম সংস্থায় কর্মরত মার্ক লেন এ ব্যাপারে জানান, ওই নারী এক ব্যাগ পুরোনো গহনা নিয়ে এসেছিলেন। তার মধ্যে ৩৪ ক্যারাটের ওই হীরাও ছিল। তারা লন্ডনে পাঠিয়ে ওই হীরার দাম যাচাই করেছেন।

আংটির মালিক ওই নারী অবশ্য মনে করতে পারছেন না কোথা থেকে ওই আংটি কিনেছেন। এক পাউন্ডের কয়েনের চেয়েও বেশি বড় ওই হীরা আগামী ৩০ নভেম্বর নিলামে তোলা হবে। আংটি বর্তমানে লন্ডনের ডায়মন্ড কোয়ার্টার হ্যাটন গার্ডেনের রাখা হয়েছে। নিলামে তোলার আগ পর্যন্ত সেখানেই রাখা হবে বহুমূল্যের ওই আংটি।

এন এইচ, ৩১ অক্টোবর

Back to top button