ফ্যাশন

হাল ফ্যাশনে বটুয়া

ফ্যাশনের মাধ্যমে মানুষের রুচিবোধের পরিচয় পাওয়া যায়। ব্যাগ আভিজাত্য প্রকাশের তেমন একটি মাধ্যম। পোশাক আর সাজের সঙ্গে মানানসই একটি পার্টি ব্যাগেই ফুটে উঠবে আপনার ব্যক্তিত্বের ভিন্নমাত্রা। ফ্যাশনে এখন রঙের জোয়ার। পোশাকের রঙের ছটা লেগেছে অন্যান্য অনুষঙ্গেও। ব্যাগের ক্ষেত্রে অনেকটাই জায়গা দখল করেছে হাল ফ্যাশনের বটুয়া।

এখন আমরা পোশাকে ব্যবহৃত দেশীয় মোটিফগুলো দেখতে পাই বটুয়াতেও। ধুপিয়ান, অ্যান্ডি সিল্কের মতো জমকালো কাপড়ে করা হয়েছে এমব্রয়ডারি, হাতের কাজ, কারচুপি, চুমকি-পুঁতি-লেইসের নকশা, যেগুলো মানিয়ে যাবে যেকোনো উৎসব আমেজের সঙ্গে। মেরুন, লাল, সবুজ, বাদামি, কালো, সোনালি, রুপালি, গাঢ় নীল, তামাটে নানা রঙে রাঙানো হচ্ছে ব্যাগগুলোকে। পানপাতার আকৃতি, চার কোনা, গোলাকৃতি, বেলুন আকৃতি, তিন কোনা, কাঠের হাতলসহ ইত্যাদি বটুয়ার বৈচিত্র্য এড়িয়ে যাবে না আপনার নজরকে।

কোথায় পাবেন
আড়ংয়ে পাবেন বিভিন্ন আকৃতির পার্টি ব্যাগ। হলুদ, সবুজ, গোলাপি, লালের মতো বাহারি রঙের চামড়ার ব্যাগ আছে এখানে। বটুয়ার দাম এক হাজার থেকে এক হাজার ৫০০ টাকা পর্যন্ত পড়বে। মায়াসিরে পাবেন লেইস ও হাতের কাজের বেনারসি, সিল্ক, দুপিয়ান, তসরের তৈরি পার্টি ব্যাগ আড়াই থেকে তিন হাজার টাকায়। বাংলার মেলা, নগরদোলা, বিবিয়ানা, রঙ ও অঞ্জন’স তৈরি করছে নান্দনিক নকশার পার্টি ব্যাগ। দেশি দশে পাবেন এসব হাল ফ্যাশনের পার্টি ব্যাগ। দাম পড়বে ৩২০-৬৫০ টাকা। কাঠের কারুকাজময় হাতলঅলা ব্যাগও পাবেন এখানে। দাম পড়বে ৩৮০-৫৫০ টাকা।  ঢাকার নিউমার্কেট, চাঁদনি চক মার্কেট ও গাউসিয়া সুপার মার্কেটে পাবেন নানা ডিজাইনের চামড়া, জামদানি, কাতান, সিল্ক, মখমলের তৈরি ব্যাগ বটুয়া। বটুয়ার দাম পড়বে ২২০-৭৫০ টাকা।

এম ইউ

Back to top button