ক্রিকেট

দুই দিন বিশ্রামে বাংলাদেশ

দুবাই, ৩০ অক্টোবর – দেশ থেকে বিশ্বকাপের বিমানে চড়ার আগে বাংলাদেশের স্বপ্ন ছিল অনেক উঁচু। থাকারই কথা, অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডকে উড়িয়ে যে বিশ্বকাপের বিমান ধরেছিল বাংলাদেশ! এখন সব অতীত, বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা তিন ম্যাচ হেরে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার আশা শেষ, মাহমুদউল্লাহদের কাছে বাকি দুই ম্যাচ এখন শুধু নিয়মরক্ষার।

শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ম্যাচ শেষ। এবার সামনে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। ২ নভেম্বর আবু ধাবিতে প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আর একদিন পর দুবাইতে খেলতে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচের আগে তিনদিন সময় থাকলেও বাংলাদেশ দুই দিন বিশ্রামে করবে। কোনো অনুশীলন নেই। ম্যাচের আগের দিন ১ নভেম্বর আইসিসি একাডেমি মাঠে অনুশীলনের কথা রয়েছে মাহমুদউল্লাহর দলের।

এদিকে তলপেটে বলের আঘাত পাওয়া নুরুল হাসান সোহান এখনো সুস্থ হননি। ব্যথার কারণে খেলতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তবে প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচের আগে সুস্থ হয়ে যাবেন বলে দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন। এছাড়া সাকিব আল হাসান ভুগছেন হ্যামস্ট্রিংয়ের চোটে। তাকে রাখা হয়েছে পর্যবেক্ষণে।

সেমিফাইনালের প্রত্যাশা না থাকলেও সামনের দুই ম্যাচে জয় পেতে চায় বাংলাদেশ। অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘এই দুইটা ম্যাচ যদি জিততে পারি ইনশাআল্লাহ দলের জন্য ভালো কিছু একটা হবে এবং আমরা চেষ্টা করছি সবাই, মরিয়া হয়েই চেষ্টা করছি। মাঠে শতভাগ দেওয়ার চেষ্টা করছি তবে ভুল হচ্ছে, কিন্তু পরের দুটি ম্যাচ জেতার চেষ্টা করব।’

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ৩০ অক্টোবর

Back to top button