ইউরোপ

যৌন নিপীড়নের মামলা খারিজের আবেদন প্রিন্স এন্ড্রুর

লন্ডন, ৩০ অক্টোবর – ব্রিটিশ রাজ পরিবারের সদস্য প্রিন্স এন্ড্রু তার বিরুদ্ধে হওয়া যৌন নিপীড়নের একটি মামলা খারিজের জন্য নিউইয়র্কের আদালতকে অনুরোধ জানিয়ে একটি আবেদন দাখিল করেছেন। ভার্জিনিয়া জুফ্রে নামের ওই মার্কিন নারী তার বিরুদ্ধে মামলাটি করেছিলেন। শনিবার সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

ডিউক অব ইয়র্ক প্রিন্স এন্ড্রুর আইনজীবী বলেন, ‘ভিত্তিহীন মামলা’ খারিজ করে দেয়া উচিৎ। কারণ, জুফ্রে তার দাবি পক্ষে যথেষ্ট প্রমান দেখাতে পারেননি।

বর্তমানে ৩৮ বছরের ভার্জিনিয়া জুফ্রে ব্রিটিশ রাজপরিবারের সদস্য এন্ড্রুর বিরুদ্ধে যৌন নিপীড়নের মামলা করেছিলেন। মামলার তিনি উল্লেখ করেন, যখন তার বয়স মাত্র ১৭ ছিল, এন্ড্রু তার ওপর যৌন নিপীড়ন চালিয়েছিলেন।

প্রিন্স এন্ড্রু এ অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছেন। তার আইনজীবী বলেন, যদি মামলা খারিজের আবেদন আদালতে গ্রহণ করা না হয়, তবে জুফ্রেকে অবশ্যই তার অভিযোগের বিপরীতে ‘আরও সুনির্দিষ্ট’ প্রমান দাখিল করতে হবে।

প্রিন্স ফিলিপের ৬১ বছরের পুত্র প্রিন্স এন্ড্রুর বিরুদ্ধে অভিযোগ, দুই দশক আগে এক নাবালিকাকে (ভার্জিনিয়া জুফ্রে) যৌন নিপীড়ন করেছিলেন তিনি। ধনকুবের জেফ্রি এপস্টেনের বিরুদ্ধেও জুফ্রে একই ধরনের অভিযোগ তুলেছিলেন।

জুফ্রের অভিযোগ, লন্ডনে এপস্টেনের দীর্ঘ দিনের সহকারী গিসলেন ম্যাক্সওয়েলের বাসায় থাকাকালে প্রিন্স এন্ড্রু তার সঙ্গে জোরপূর্বক মিলনে লিপ্ত হয়েছিলেন। এ ছাড়া এপস্টেনের ম্যানহাটানের বাড়িতে এবং তার মালিকানাধীন ইউএস ভার্জিন দ্বীপমালার একটি দ্বীপে এন্ড্রু একাধিকবার তার সঙ্গে জোর করে মিলন করেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ৩০ অক্টোবর

Back to top button